Coronavirus

ফেসবুকে অমিতের সমাবেশ, প্রস্তুতি ভিড় জমাতে

বিজেপির দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি বিনয় বর্মণ জানিয়েছেন, ওই সমাবেশ ‘ফেসবুক লাইভ’-এ হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ জুন ২০২০ ০৩:৩৭
Share:

অমিত শাহ। ফাইল চিত্র

৯ জুন অমিত শাহের ‘ভার্চুয়াল’ মিছিল নিয়ে প্রচার শুরু করেছে বিজেপি।

Advertisement

গৌড়বঙ্গের তিন জেলার মণ্ডল সভাপতি, মোর্চা সভাপতিদের ওই সমাবেশ সফল করতে প্রচার চালানোর নির্দেশ দিয়েছে রাজ্য বিজেপি।

বিজেপির দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি বিনয় বর্মণ জানিয়েছেন, ওই সমাবেশ ‘ফেসবুক লাইভ’-এ হবে। তাই তা যত বেশি সম্ভব ‘শেয়ার’ করতে চান তারা।

Advertisement

বিজেপি সূত্রে খবর, ইতিমধ্যেই ফেসবুক-এ একটি ‘পেজ’ খুলে তাতে নাম, ঠিকানা, দলের পদ লিখে দেওয়ার জন্য সমস্ত মোর্চা সভাপতি, জেলা সভাপতি ও মণ্ডল সভাপতিদের নির্দেশ দেওয়া হয়েছে। সঙ্গে লিখতে হবে, তিনি কত জনকে এই সমাবেশের সঙ্গে যুক্ত করতে পারবেন।

বিজেপি সূত্রে খবর, বেশি সংখ্যক মানুষের কাছে ওই সমাবেশের বার্তা পৌঁছে দিতে বিভিন্ন গ্রামে ‘জায়ান্ট স্ক্রিন’ ও টেলিভিশন বসিয়ে দলীয় কর্মী-সমর্থকদের সামাজিক দূরত্ব বজায় রেখে অমিত শাহের বক্তব্য শোনানোর উদ্যোগও নেওয়া হচ্ছে। দলের জেলা কার্যকরী সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘লকডাউনে জমায়েত না করে কী ভাবে ভার্চুয়াল সমাবেশ করা যায়, সেই উদ্যোগ বিজেপি দেশে প্রথম নিয়েছে।’’ জেলায় অন্তত ৩ লক্ষ মানুষ যাতে ওই সমাবেশ দেখতে পারেন, সেই প্রস্তুতি নিয়ে এগোচ্ছে মালদহ জেলা বিজেপি।

হোয়্যাটসঅ্যাপ, টেলিভিশন, প্রোজেক্টর ও দলের জেলা কমিটির ফেসবুক পেজে ওই সমাবেশ দেখানোর উদ্যোগ নিয়েছে উত্তর দিনাজপুর জেলা বিজেপি। সকলে যাতে মাস্ক পড়ে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সেই সমাবেশে যোগ দেন, সেই ব্যাপারে দলের স্থানীয় নেতৃত্বকে নজর রাখার নির্দেশ দিয়েছেন বিজেপি নেতৃত্ব। উত্তর দিনাজপুরের জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর দাবি, জেলার ন’টি ব্লকের প্রায় ১৬০০টি বুথ এলাকায় ওই সমাবেশ দেখানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন