Coronavirus

জেলায় আক্রান্ত জওয়ান-সহ ২

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ওই জওয়ান রায়গঞ্জের মিরুয়াল বিএসএফ শিবিরে কর্মরত রয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ ও ইসলামপুর শেষ আপডেট: ০৮ জুন ২০২০ ০৭:৩৭
Share:

প্রতীকী ছবি

উত্তর দিনাজপুর জেলায় নতুন করে আরও দু’জন করোনা আক্রান্তের হদিস মিলল। তাঁদের এক জন বিএসএফ জওয়ান। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রবিবার মালদহ ও উত্তরবঙ্গ মেডিক্যাল থেকে জেলা স্বাস্থ্য দফতরের কাছে ওই দুই ব্যক্তির করোনা পরীক্ষার ‘পজ়িটিভ’ রিপোর্ট পাঠানো হয়েছে।

Advertisement

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ওই জওয়ান রায়গঞ্জের মিরুয়াল বিএসএফ শিবিরে কর্মরত রয়েছেন। সপ্তাহ দু’য়েক আগে কর্ণজোড়া কোভিড হাসপাতালে তাঁর লালারস সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়। করোনা আক্রান্ত অন্য ব্যক্তির বাড়ি চোপড়ার জাগিরবস্তি এলাকার। তিনি দিল্লিতে শ্রমিকের কাজ করতেন। সপ্তাহ দু’য়েক আগে তিনি জেলায় ফিরে পাঞ্জিপাড়া এলাকার একটি সরকারি কোয়রান্টিনে ছিলেন। সেখান থেকেই তাঁর লালারস সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায় জেলা স্বাস্থ্য দফতর। দফতরের আধিকারিকেরা জানিয়েছেন, দু’জনেরই লালারস সংগ্রহের পরে ১০ দিন কেটে গেলেও রোগের উপসর্গ দেখা যায়নি। তবে তাঁদের সরকারি কোয়রান্টিনেই আপাতত রাখা হয়েছে।

এ দিকে, রায়গঞ্জের সুদর্শনপুরে করোনায় আক্রান্ত কিশোরীর বাড়ির এলাকাকে এ দিন ‘কন্টেনমেন্ট জ়োন’ ঘোষণা করে জেলা স্বাস্থ্য দফতর।

Advertisement

পুরপ্রধান সন্দীপ বিশ্বাসের দাবি, ওই কিশোরীর পরিবারের লোকজন ও তাঁদের সংস্পর্শে আসা আরও কিছু পরিবারকে পুরসভার তরফে প্রতি দিন খাদ্যসামগ্রী সরবরাহ করা হবে।

এ দিকে, করোনা নিয়ে জেলায় রাজ্য সরকারের বিরুদ্ধে বিজেপি অপপ্রচার করছে বলে অভিযোগ তুলেছে তৃণমূল। এ দিন ইটাহার সদর এলাকায় এ নিয়ে সাংবাদিক বৈঠক করেন স্থানীয় তৃণমূল বিধায়ক তথা রায়গঞ্জ মেডিক্যালের রোগীকল্যাণ সমিতির চেয়ারপার্সন অমল আচার্য। অমল দাবি করেন, জেলায় লালারস পরীক্ষার গতি বাড়াতে হাসপাতালে দ্রুত একটি আধুনিক প্যাথলজিক্যাল ল্যাব চালু করবে স্বাস্থ্য দফতর। সেখানে প্রতি দিন জেলার পাঁচশো জনেরও বেশি বাসিন্দার লালারস পরীক্ষা করা সম্ভব হবে।

এ নিয়ে জেলা বিজেপি সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর বক্তব্য, ‘‘রাজ্য সরকার জেলায় করোনা মোকাবিলা করতে ব্যর্থ। তাই অমলবাবুর কথার কোনও গুরুত্ব দিচ্ছি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন