ঐক্যের বার্তা দেওয়ার পরেও দ্বন্দ্বের অভিযোগ

অভিষেক বন্দ্যোপাধ্যায় সতর্কবার্তা দিয়ে যাওয়ার পরেও শান্ত হয়নি দিনহাটা। কোচবিহার জেলার অন্যত্র অবশ্য সব পক্ষের নেতারাই স্থানীয় নেতা-কর্মীদের সতর্ক করে দেওয়ার কাজ শুরু করেছেন। মঙ্গলবার রাতে দিনহাটা ১ ব্লকের পেটলায় ১৫ জন যুব তৃণমূল কর্মীর বাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৯ ০২:৫৩
Share:

এ ভাবেই বাড়িতে হামলা চলে। নিজস্ব চিত্র।

অভিষেক বন্দ্যোপাধ্যায় সতর্কবার্তা দিয়ে যাওয়ার পরেও শান্ত হয়নি দিনহাটা। কোচবিহার জেলার অন্যত্র অবশ্য সব পক্ষের নেতারাই স্থানীয় নেতা-কর্মীদের সতর্ক করে দেওয়ার কাজ শুরু করেছেন। মঙ্গলবার রাতে দিনহাটা ১ ব্লকের পেটলায় ১৫ জন যুব তৃণমূল কর্মীর বাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ।

Advertisement

ওই ঘটনায় মূল তৃণমূলের দিনহাটা ১ ব্লক সভাপতি নুর আলম হোসেনের অনুগামীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। নুর আলম হোসেন অবশ্য দাবি করেন, ওই ঘটনা রাজনৈতিক নয়। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায় যে নির্দেশ দিয়েছেন সেভাবেই সবাইকে চলতে হবে।”

ওই গ্রামের যুব কর্মী জিয়ারুল মিয়াঁ দাবি করেন, মঙ্গলবার কোচবিহারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা থেকে ফেরার পর রাতেই তাদের বাড়িতে ভাঙচুর চলে। ক্ষতিগ্রস্ত যুব তৃণমূল কর্মী রফিকুল মিয়ার মা সফিয়া বিবি বলেন, “কোচবিহারে সভায় যায় আমার ছেলে। রাতে একদল তৃণমূলেরই কর্মী আমাদের বাড়ি ভাঙচুর চালায়।” বাড়ির মহিলাদেরও ভয় দেখানো হয়েছে বলে অভিযোগ।

Advertisement

যুব তৃণমূলের দিনহাটা- ১ ব্লক আহ্বায়ক নারায়ণ শর্মা দাবি করেন, কোচবিহার রাসমেলা ময়দানে যুব সংগঠনের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার পর পরিষ্কার হয়ে যায় নিশীথ প্রামাণিককে (বহিষ্কৃত যুব নেতা) দল থেকে বহিষ্কার করা হয়েছে। এর পরেই একাধিক এলাকায় হামলা হয়। তৃণমূলের কোচবিহার জেলার সহ সভাপতি আব্দুল জলিল আহমেদ বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করে সব নির্দেশ দিয়ে যাওয়ার পরেও কোথাও কোনও গণ্ডগোল হলে তিনি ব্যবস্থা নেবেন।”

দিনহাটার এসডিপিও উমেশ গণপত বলেন, “অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন