Coochbihar

কোচবিহারে ধর্ষণে অভিযুক্ত বহিষ্কৃত নেতাকে দলে ফেরাল তৃণমূল

কয়েক মাস আগে এক মহিলা ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছিলেন। নুর তাঁকে নানা ভাবে ব্ল্যাকমেল করছেন বলেও অভিযোগ ছিল তাঁর। সেই মামলা এখনও বিচারাধীন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২০ ২৩:৫৬
Share:

নুর আলম হোসেন। নিজস্ব চিত্র।

মহিলাকে ধর্ষণ ও ব্ল্যাকমেলের অভিযোগে তাঁকে বহিষ্কার করেছিল দল। কোচবিহারের সীতাইয়ের সেই নুর আলম হোসেনকেই দলে ফেরাল তৃণমূল। রবিবার রবিবার তাঁকে ফের দলে ফিরিয়ে নেওয়ার কথা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করে জেলা নেতৃত্ব জানিয়েছেন, নুরকে দলের কাজ করতে বলা হয়েছে।

Advertisement

কয়েক মাস আগে এক মহিলা ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছিলেন। নুর তাঁকে নানা ভাবে ব্ল্যাকমেল করছেন বলেও অভিযোগ ছিল তাঁর। সেই মামলা এখনও বিচারাধীন। তার মধ্যেই সীতাইয়ের গোঁসানিমারি এলাকায় বিজেপির সভা ঘিরে উত্তেজনা ছড়ায়। তৃণমূলের পার্টি অফিস ভাঙচুরের অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। ওই নুর আলম গেলে বিজেপি সমর্থকরা তাঁর গাড়িতেও ভাঙচুর চালায় বলে অভিযোগ। প্রতিবাদে নুর দিনহাটা থানার সামনে অনুগামীদের নিয়ে বিক্ষোভ দেখান।

এই ঘটনার পরের দিনই কোচবিহার জেলা নেতৃত্ব নুর আলমকে তৃণমূলে ফিরিয়ে নেওয়ার কথা ঘোষণা করল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভার স্থান নির্বাচন নিয়ে রবিবার জেলা নেতৃত্বের বৈঠক হয়। সেই বৈঠকেই নুর আলকে দলে ফেরানোর সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন তৃণমূলের কোচবিহার জেলা কমিটির আহ্বায়ক বিনয়কৃষ্ণ বর্মন। তিনি বলেন, “নুর আলমকে সাময়িক বহিষ্কার করা হয়েছিল। তাঁকে ফের দলের কাজ করতে বলা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন