West Bengal Panchayat Election 2023

‘জল খেতে খেতে বমি হয়ে যাবে, টিফিন কই?’ খাবার না পেয়ে দক্ষিণ দিনাজপুরে ক্ষোভ গণনাকর্মীদের

গঙ্গারামপুরের গণনাকর্মীদের দাবি, তাঁরা কেউ ভোর ৪টেয় তো কেউ ভোর ৫টায় বাড়ি থেকে বেরিয়েছেন। সকাল ৬টার মধ্যেই পৌঁছে গিয়েছেন ভোটগণনা কেন্দ্র গঙ্গারামপুর কলেজে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

গঙ্গারামপুর শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১১:৫২
Share:

টিফিন না পেয়ে ক্ষুব্ধ গণনাকর্মী। — নিজস্ব চিত্র।

ভোর ভোর বাড়ি থেকে বেরিয়ে খুব সকালে গণনাকেন্দ্রে পৌঁছে গিয়েছেন। কাজও শুরু করেছেন। কিন্তু তাঁদের জন্য টিফিন বা পানীয় জলের ব্যবস্থা করা হয়নি। মঙ্গলবার সকালে এমনই অভিযোগ এনে সরব দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের গণনাকর্মীরা।

Advertisement

গঙ্গারামপুরের গণনাকর্মীদের দাবি, তাঁরা কেউ ভোর ৪টেয় তো কেউ ভোর ৫টায় বাড়ি থেকে বেরিয়েছেন। সকাল ৬টার মধ্যেই পৌঁছে গিয়েছেন ভোটগণনা কেন্দ্র গঙ্গারামপুর কলেজে। কিন্তু ১১টা পর্যন্ত, তাঁদের জন্য কোনও রকম টিফিনের বন্দোবস্ত করা হয়নি। চা এবং দুপুরের খাবারের টোকেন দেওয়া হলেও খাবার কোথায় পাওয়া যাবে, তা নিয়ে কেউ সদুত্তর দিতে পারছেন না। এই অবস্থায় টিফিন না পেয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন গণনাকর্মীরা।

পঞ্চায়েত নির্বাচন জেলা ভিত্তিক ফলাফল

এই প্রসঙ্গে ভোটগণনা কর্মী মাসুদ আলম বলেন, ‘‘সকাল থেকে কাজ করলেও খাবার ব্যবস্থা করা হয়নি। শুধু জল খেয়ে যাচ্ছি। এ বার বমি হয়ে যাবে। আমাদের বাইরে গিয়েও খাবার খেতে দেওয়া হচ্ছে না। কে খাবার দেবে তা-ও বলা হচ্ছে না।’’

Advertisement

এর পর গণনাকর্মীরা সম্মিলিত ভাবে বিডিও-র কাছে অভিযোগ জানালে তাঁদের জন্য খাবার এবং পানীয় জলের বন্দোবস্ত করা হয়। বিক্ষোভ থামিয়ে দেন তাঁরা।

প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটের দিন এবং পুনর্নির্বাচনের দিন রাজ্যের বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটকর্মীদের ভয় এবং অসহায়তার ছবি ফুটে উঠেছিল। গণনার দিন টিফিনের দাবিতে এ বার ধরা পড়ল ভোটকর্মীদের বিক্ষোভের ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন