Coronavirus

আবার মৃত্যু, বাড়ল মেয়াদও

উত্তরবঙ্গ মেডিক্যালে রিকুতে এ দিন করোনা সন্দেহভাজন এক ব্যক্তির মৃত্যু হয়। পরে তাঁর লালারস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় পরিবারের হাতে দেহ তুলে দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৫ জুলাই ২০২০ ০৪:৩৩
Share:

প্রতীকী ছবি

করোনায় আক্রান্ত আরও এক জনের মৃত্যু হল শিলিগুড়ির কাওয়াখালির কোভিড হাসপাতালে। শনিবার মাটিগাড়ার শিশুডাঙির বাসিন্দা ৭৫ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তাঁকে প্রথমে উত্তরবঙ্গ মেডিক্যালে ভর্তি করানো হয়েছিল। শুক্রবার তাঁকে রেফার করে কোভিড হাসপাতালে পাঠানো হয়। শনিবার সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়। শিলিগুড়িতে করোনায় আক্রান্তের মৃত্যু সংখ্যা বেড়ে চলায় চিন্তায় প্রশাসনের কর্তারা।

Advertisement

উত্তরবঙ্গ মেডিক্যালে রিকুতে এ দিন করোনা সন্দেহভাজন এক ব্যক্তির মৃত্যু হয়। পরে তাঁর লালারস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় পরিবারের হাতে দেহ তুলে দেওয়া হয়েছে।

শনিবার শিলিগুড়ি শহর এবং দার্জিলিং জেলা মিলিয়ে ৩৩ জনের শরীরে নতুন করে করোনার সংক্রমণ মিলেছে। তার মধ্যে শিলিগুড়ি পুর এলাকার বাসিন্দা ২১ জন। এ ছাড়া মাটিগাড়ার ৮ জন এবং নকশালবাড়ির বাসিন্দা ৪ জনের শরীরে সংক্রমণ মিলেছে। পুরসভার ৩৯ নম্বর ওয়ার্ডে ৮ জনের শরীরে সংক্রমণ মিলেছে। ৩ জন করে আক্রান্ত হয়েছেন ৩৪ এবং ৪১ নম্বর ওয়ার্ডে। দুই জন করে আক্রান্ত হয়েছেন ২ এবং ৫ নম্বর ওয়ার্ডে। বাকিরা ৪, ১০ এবং ১২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। আক্রান্তদের মধ্যে দুই জন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের রিকুতে ভর্তি। তাঁদের এ দিন সেখান থেকে কোভিড হাসপাতালে পাঠানো হচ্ছে বলে কর্তৃপক্ষ জানান।

Advertisement

শিলিগুড়ি শহরে বাজারগুলো থেকেই যে সংক্রমণ বেশি ছড়াচ্ছে এ দিন উত্তরকন্যায় বৈঠকেও সে কথা স্বীকার করে নেওয়া হয়। যে সব বাজার বন্ধ করা রয়েছে সেগুলোর সময়সীমা বাড়ানোর কথাও এ দিন সকালে শিলিগুড়িতে পর্যটন দফতরের অফিসে বসে জানান পর্যটনমন্ত্রী গৌতম দেব। পাঁচ জুলাই পর্যন্ত এক সপ্তাহ বন্ধ রাখার কথা জানানো হয়েছিল টিকিয়াপাড়া এবং টাউনস্টেশন বাজার। মন্ত্রী বলেন, ‘‘ওই দুটি বাজার ১২ জুলাই পর্যন্ত বন্ধ রাখা হবে। জলপাইগুড়ি জেলার মধ্যে থাকা শিলিগুড়ি শহর লাগোয়া শালুগাড়া বাজার, বাংলা বাজার, হায়দরপাড়া বাজার, একটিয়াশাল বাজার এবং ঘোঘোমালি বাজার ১৪ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে।’’ শিলিগুড়ি পুরসভার ৪৬ নম্বর ওয়ার্ডে সংক্রমণ সব থেকে বেশি। তা রুখতে ওয়ার্ডে তিনটি বড় এলাকা জুড়ে কনটেনমেন্ট জ়়োন করার কথা জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন