Police Beaten in Jalpaiguri

চাঁদা আদায়কারীদের হাতে আক্রান্ত অতিরিক্ত পুলিশ সুপার! মারের চোটে ফাটল মাথা, গ্রেফতার তিন

জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি থানার আংরাভাসার ঘটনা। মঙ্গলবার রাতে স্থানীয় এক ক্লাবের কিছু সদস্যের বিরুদ্ধে পুলিশের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে। এই ঘটনায় ইতিমধ্যেই তিন জনকে গ্রেফতার করা হয়েছে

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ১৭:৩২
Share:

(বাঁ দিকে) আদালতে নিয়ে যাওয়া হচ্ছে ধৃতদের। (ডান দিকে) আক্রান্ত পুলিশ সুপার। —নিজস্ব চিত্র।

রাস্তা ঘিরে জোর করে চাঁদা আদায় করছিলেন। সেই আদায়কারীদের হাতে আক্রান্ত খোদ অতিরিক্ত পুলিশ সুপার। জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি থানার আংরাভাসার ঘটনা। মঙ্গলবার রাতে স্থানীয় এক ক্লাবের কিছু সদস্যের বিরুদ্ধে পুলিশের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে। এই ঘটনায় ইতিমধ্যেই তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার রাতে ওই ক্লাবে কালীপুজোর অনুষ্ঠান চলছিল। অভিযোগ, সেই সময় ক্লাবের কিছু সদস্য এশিয়ান হাইওয়েতে গাড়ি থামিয়ে চাঁদা তুলছিলেন। এর ফলে রাস্তায় যানজট সৃষ্টি হয়। যানজটে আটকে যায় জলপাইগুড়ির অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) ওয়াংডেন ভুটিয়ার গাড়িও। তাঁর নিরাপত্তারক্ষী গাড়ি থেকে নেমে বিষয়টি দেখতে গেলে ওই যুবকেরা তাঁর ওপর চড়াও হন। তাঁকে মারধর করা হয় বলেও অভিযোগ। এর পর অতিরিক্ত পুলিশ সুপার নিজে গাড়ি থেকে নেমে নিরাপত্তারক্ষীকে বাঁচাতে গেলে তাঁকেও মারধর করা হয় বলে অভিযোগ। মেরে তাঁর মাথা ফাটিয়ে দেওয়া হয়। এর পর পুলিশ সুপারকে উদ্ধার করে ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। ঘটনার জেরে এলাকা জুড়ে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। এলাকায় র‍্যাফ ও পুলিশ বাহিনী মোতায়েন করা হয়।

আহত অতিরিক্ত পুলিশ সুপার ওয়াংডেন বলেন, ‘‘বেশ কয়েক জন গাড়ি থামিয়ে টাকা তুলছিল। আমার নিরাপত্তারক্ষী বিষয়টি দেখতে গেলে তাঁকে মারধর করা হয়। আমি নিরাপত্তারক্ষীকে বাঁচাতে গেলে আমার উপরও চড়াও হয়। আমার মাথায় চোট লেগেছে।’’

Advertisement

এই প্রসঙ্গে জেলার পুলিশ সুপার খান্ডবহালে উমেশ গণপত জানিয়েছেন, রাতেই অভিযুক্তদের তিন জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বুধবার জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হয়। বাকিদের খোঁজেও তল্লাশি চালাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন