Governor

রাজ্যপাল আসবেন, তৎপরতা বিপুলের গ্রামে

লাদাখে নিহত সেনা বিপুলের পরিবারের কেউ রাজ্যপালের সফর নিয়ে কিছু বলতে রাজি হননি।

Advertisement

রাজু সাহা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২০ ০৩:০১
Share:

ফাইল চিত্র।

রাজ্যপাল জগদীপ ধনখড়ের সফর ঘিরে বৃহস্পতিবার সেনা তৎপরতা দেখা গেল আলিপুরদুয়ারের বিন্দিপাড়া গ্রামে। আজ, শুক্রবার ওই গ্রামে নিহত সেনা বিপুল রায়ের বাড়িতে আসার কথা রাজ্যপালের।

Advertisement

প্রশাসন সূত্রের খবর, রাজ্যপালের হেলিকপ্টার আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে নামবে। এই নিয়ে গত কয়েকদিন ধরে সেনাবাহিনীর তৎপরতাও ছিল তুঙ্গে। এ দিন প্যারেড গ্রাউন্ডে বালি-পাথর ফেলে অস্থায়ী রাস্তা তৈরি করা হয়েছে। সকাল থেকে বিন্দিপাড়া গ্রামেও সেনা তৎপরতা ছিল চোখে পড়ার মতো। এ দিন সকালেই সেনাবাহিনী গোটা গ্রাম ঘিরে ফেলে। চলেছে টহলও।

লাদাখে নিহত সেনা বিপুলের পরিবারের কেউ রাজ্যপালের সফর নিয়ে কিছু বলতে রাজি হননি। বিপুলের স্ত্রী রুম্পা, মেয়ে তমন্না, বাবা-মা এবং ছোট ভাই রয়েছেন এই বাড়িতে। মা-বাবা দু’জনেই অসুস্থ। ভাই ভুটানে শ্রমিকের কাজ করতেন। লকডাউনের জন্য আর কাজে ফিরে যেতে পারেননি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিপুলের পরিবারের পক্ষ থেকে রাজ্যপালের কাছে ভাইয়ের চাকরির ব্যাপারে আর্জি জানানো হতে পারে। তবে এই নিয়ে মুখ খোলেননি ওই পরিবারের কেউই। সম্প্রতি মুখ্যমন্ত্রী নিহত সেনার স্ত্রী রুম্পাকে তথ্য ও সংস্কৃতি দফতরে চাকরি দিয়েছেন। রুম্পা চাকরিতে দিনকয়েক আগে যোগও দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন