housewife

Jalpaiguri: ‘সংসার করতে চাই’, শ্বশুর বাড়ির দরজা বন্ধ হতেই ধর্নায় বসলেন বধূ

শুক্রবার জলপাইগুড়ির ফালাকাটায় ঘটনাটি ঘটেছে। বধূর দাবি, মহকুমা শাসকের নির্দেশ নিয়ে আসা সত্ত্বেও তাঁকে ঢুকতে দেওয়া হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ফালাকাটা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ২৩:০৯
Share:

নিজস্ব চিত্র

বাবার শারীরিক অসুস্থতার জন্য বাপের বাড়ি গিয়েছিলেন বধূ। ফিরে আসার পর তাঁকে আর বাড়িতে ঢুকতে দিলেন না শ্বশুরবাড়ির লোকেরা। সংসার করার দাবিতে শ্বশুরবাড়ির সামনে ধর্নায় বসলেন ওই বধূ। হাতে প্ল্যাকার্ড। তাতে লেখা, ‘আমি সংসার করতে চাই’। তাঁর দাবি, মহকুমা শাসকের নির্দেশ নিয়ে আসা সত্ত্বেও তাঁকে ঢুকতে দেওয়া হয়নি। শুক্রবার জলপাইগুড়ির ফালাকাটায় ঘটনাটি ঘটেছে।

Advertisement

প্রিয়ঙ্কা তালুকদার নামে ওই বধূর অভিযোগ, বাবার শরীর খারাপ হয়েছিল সম্প্রতি। সেই কারণেই বাপেরবাড়ি গিয়েছিলেন তিনি। এর পর ফিরে আসতেই তাঁকে বাড়িতে ঢুকতে বাধা দেন শ্বশুর, শাশুড়ি। তাঁর আরও অভিযোগ, এর আগেও তাঁকে একাধিক বার বাপেরবাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছ। শ্বশুরবাড়িতে দিনের পর দিন তাঁর উপর অত্যাচার চলেছে। তাঁকে তাঁর স্বামীর সঙ্গেও দেখা করতে দেওয়া হত না বলে দাবি করেছেন প্রিয়ঙ্কা।

স্বামীর বিরুদ্ধেও প্রিয়ঙ্কার অভিযোগ, ‘‘ও অন্য এক মহিলার সঙ্গে থাকে। এত অত্যাচার সত্ত্বেও সব মেনে নিয়েছি। এই বাড়িতেই ফিরে এসেছি। বিয়ের পর থেকেই বাপেরবাড়ি থেকে টাকা নিয়ে আসার জন্য প্রতিনিয়ত চাপ দিত। ওরা (শ্বশুরবাড়ির লোকেরা) আমাকে এবং আমার বাবা, মাকেও মারধর করেছে।’’ শুক্রবার শ্বশুরবাড়িতে পুলিশ নিয়ে তা সত্ত্বেও তাঁর ঢুকতে দেওয়া হয়নি বলেই তাঁর অভিযোগ। তিনি বলেন, ‘‘আমায় দেখে শ্বশুর, শাশুড়ি, ননদ সকলে পালিয়ে গিয়েছে।’’

Advertisement

যদিও প্রিয়ঙ্কার শ্বশুর বাড়ির তরফে কোনও বক্তব্য মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন