Jalpaiguri

কাজ ফিরে পাওয়ার আবেদন কর্মচ্যুত সিভিক ভলান্টিয়ারদের

ফের তাঁদের যাতে কাজে যোগদান করানো হয়, সেই আবেদন নিয়ে এ বার এক আলোচনা সভা করলেন তাঁরা। রবিবার চালসার মহাবাড়ি কমিউনিটি হলে এই সভার আয়োজন করা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২১ ১৮:৪৯
Share:

সিভিক ভলান্টিয়ারদের আলোচনা সভা। -নিজস্ব চিত্র।

২০১৪ সালের ১০ জুলাই আন্দোলন করতে গিয়ে কাজ খোয়াতে হয়েছে বহু সিভিক ভলান্টিয়ারকে। তার পর প্রায় ৬ বছর কেটে গেলেও এখনও তাঁরা কাজ ফিরে পাননি। নেতা-মন্ত্রীদের কাছে কাজ ফিরে পাওয়ার আবেদন জানিয়েও কোনও লাভ হয়নি। কর্মহীন অবস্থায় অনেকেই সংসার চালাতে পারছেন না। ফের তাঁদের যাতে কাজে যোগদান করানো হয়, সেই আবেদন নিয়ে এ বার এক আলোচনা সভা করলেন তাঁরা। রবিবার চালসার মহাবাড়ি কমিউনিটি হলে এই সভার আয়োজন করা হয়েছিল।

Advertisement

সভায় বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। সভার পর এক সাংবাদিক বৈঠকে তাঁরা জানান, নিজেদের ভুলের জন্যই তাঁরা কর্মহীন। ভুল স্বীকার করে সরকারের কাছে ক্ষমাও চেয়েছেন তাঁরা। তাঁদের আবেদন, মুখ্যমন্ত্রী যেন সকলের কথা ভাবেন। তাঁদের যেন কাজে ফেরানো হয়।

কাজ হারানো সিভিক ভলান্টিয়ার তপন ওঁরাও, বিপিন টিগগা, রূপেশ খেরিয়া, পার্থ চক্রবর্তীরা বলেন, “আমরা আমাদের ভুল বুঝতে পেরেছি। বহু জায়গায় আমরা আবেদন জানিয়েছি। কিন্তু কোনও কাজ হয়নি। আমাদের দিদির প্রতি ভরসা আছে। দিদি আমাদের কাজ ফিরিয়ে দেবেন, এই আশায় রয়েছি। সমগ্র পশ্চিমবঙ্গে প্রায় ২ থেকে আড়াই হাজার সিভিক ভলান্টিয়ার কাজ হারিয়ে কর্মহীন। উত্তরবঙ্গ সফরে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই সমস্ত সিভিক ভলান্টিয়াররা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার আবেদনও জানিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: বসবে আরও দুটো স্টেন্ট, পরামর্শ নেওয়া হতে পারে দেবী শেঠির

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন