উত্তরে এখনই নয় তুরস্কের পেঁয়াজ

কলকাতার পর দক্ষিণবঙ্গে রেশনে পেঁয়াজ বিতরণ সফল ভাবে করা গেলে তার পর উত্তরবঙ্গেও এই প্রকল্প চালানো হতে পারে। রবিবার উত্তরকন্যায় সহায়ক মূল্যে ধান কেনা নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক করেন খাদ্যমন্ত্রী জোতিপ্রিয় মল্লিক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৯ ০৩:১৯
Share:

ছবি পিটিআই।

সোমবার থেকে ভর্তুকি দরে রেশনের মাধ্যমে পেঁয়াজ পাওয়ার কথা কলকাতাবাসীর। কিন্তু সেই সুবিধা উত্তরবঙ্গবাসী এখনই পাবে না। কলকাতার পর দক্ষিণবঙ্গে রেশনে পেঁয়াজ বিতরণ সফল ভাবে করা গেলে তার পর উত্তরবঙ্গেও এই প্রকল্প চালানো হতে পারে। রবিবার উত্তরকন্যায় সহায়ক মূল্যে ধান কেনা নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক করেন খাদ্যমন্ত্রী জোতিপ্রিয় মল্লিক। তার পর একথা জানান তিনি।

Advertisement

রবিবারও শিলিগুড়ির বিভিন্ন বাজারে খুচরো পেঁয়াজের দর ছিল ১২০-১৩০ টাকা করে। তার পরেও তুরস্ক থেকে আনা পেঁয়াজ এখুনি জুটছে না উত্তরবঙ্গের কপালে। কলকাতা এবং দক্ষিণবঙ্গের পরেই উত্তরবঙ্গের কথা ভাবা হবে বলে জানিয়েছেন মন্ত্রী জোতিপ্রিয় মল্লিক। তিনি বলেন, ‘‘আজ কলকাতায় একটি জরুরি বৈঠক হচ্ছে। সেখানে কলকাতায় পেঁয়াজ বণ্টনের সিদ্ধান্ত হয়েছে। সেগুলি সফল হলে তবে উত্তরবঙ্গেও রেশনের মাধ্যমে পেঁয়াজ বিলি করা হবে।’’ তাঁর ইঙ্গিত, বাজার দর থেকে অনেক কম দামেই রেশনে মিলবে পেঁয়াজ। তবে তা নিয়ে এদিন চূড়ান্ত কোনও সিদ্ধান্ত খাদ্য দফতর নেয়নি। প্রশ্ন উঠেছে, রাজধানী এই সুবিধা পেলে কেন উত্তরবঙ্গ একই দিন থেকে এই সুবিধা পাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন