Oxygen Plant

মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট নির্মাণে উদ্যোগী জেলাশাসক

করোনা আবহে কোনও ঠিকাদার সংস্থাই কাজ করতে রাজি ছিল না। তাদের বক্তব্য, কোনও শ্রমিক মেডিক্যাল কলেজে কাজ করতে রাজি নন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ০৯ মে ২০২১ ১৯:৪৮
Share:

হাসপাতালে তৈরি হচ্ছে অক্সিজেন প্ল্যান্ট। নিজস্ব চিত্র।

দ্রুত মালদহ জেলা মেডিক্যাল কলেজ হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করতে উদ্যোগ নিলেন জেলাশাসক রাজর্ষি মিত্র। রবিবার সেই প্ল্যান্ট নির্মাণের কাজ শুরু হল হাসপাতালে।

মালদহ জেলা মেডিক্যাল কলেজ হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট তৈরির চেষ্টা করছিলেন জেলাশাসক। কিন্তু করোনা আবহে কোনও ঠিকাদার সংস্থাই হাসপাতাল চত্বরে কাজ করতে রাজি ছিল না। জেলার ঠিকাদার সংস্থাগুলির বক্তব্য ছিল, বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখেই কোনও শ্রমিক মেডিক্যাল কলেজ চত্বরে কাজ করতে চাইছেন না। এর ফলে প্ল্যান্ট তৈরির পরিকল্পনা ভেস্তে যাওয়ার উপক্রম হয়। কিন্তু হাল ছাড়েন নি জেলাশাসক। তাঁর আবেদনে সাড়া দিয়ে এগিয়ে আসে একটি সংস্থা। রবিবার থেকে শুরু হয় হাসপাতালে ওই প্ল্যান্ট নির্মাণের কাজ।

ঠিকাদার সংস্থাটির কর্ণধার আশিষ সিনহা বলেন, ‘‘করোনায় মালদহ জেলার পরিস্থিতি ভয়াবহ। অক্সিজেনের অভাবে যাতে না দেখা দেয় তাই আমি এই কাজ করতে রাজি হয়েছি।’’শ্রমিকদের নিয়ে আসা হয়েছে সামসি থেকে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আগামী ৭ দিনেই তৈরি হয়ে যাবে এই প্ল্যান্ট। মালদহ জেলায় তৈরি হচ্ছে ৪টি করোনা হাসপাতাল। বাড়ছে শয্যার সংখ্যাও। জেলাশাসক বলেন, ‘‘দ্রুত এই করোনা হাসপাতালগুলি এবং প্ল্যান্ট নির্মাণের কাজ শেষ করা হবে। পাশাপাশি চাঁচোল মহাকুমা হাসপাতালেও নতুন অক্সিজেন প্লান্ট তৈরির পরিকল্পনা করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন