Dhupguri

মালবোঝাই গাড়ির জেরে ক্ষতিগ্রস্ত রাস্তা, রেলের উপর দায় চাপাল ধূপগুড়ি পুরসভা

সোমবার ধূপগুড়ি পৌরসভার ৯ নং ওয়ার্ডের রাস্তার কাজ বন্ধ করে বিক্ষোভ দেখান বাসিন্দারা। তাঁদের অভিযোগ, অবৈধভাবে অতিরিক্ত বালি, পাথর বোঝাই ডাম্পার চলছে পৌরসভা এলাকার বিভিন্ন রাস্তা দিয়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ১৭:৫৯
Share:

এ রকমই দশা হয়ে গিয়েছে রাস্তার।-নিজস্ব চিত্র।

অতিরিক্ত মালবোঝাই গাড়ির বিরুদ্ধে এ বার আন্দোলনে নামলেন স্থানীয় মানুষ। সোমবার ধূপগুড়ি পৌরসভার ৯ নং ওয়ার্ডের রাস্তার কাজ বন্ধ করে বিক্ষোভ দেখান বাসিন্দারা। তাঁদের অভিযোগ, অবৈধভাবে অতিরিক্ত বালি, পাথর বোঝাই ডাম্পার চলছে পৌরসভা এলাকার বিভিন্ন রাস্তা দিয়ে। যার ফলে ক্ষতি হচ্ছে রাস্তার। পথচারীদের প্রাণের ঝুঁকিও থেকে যাচ্ছে। তাই দ্রুত রাস্তা মেরামত এবং অতিরিক্ত মালবোঝাই গাড়ির বিরুদ্ধে রাস্তায় নেমেছেন তাঁরা।

Advertisement

স্থানীয় বাসিন্দা অমল চন্দ বলেন, " ওভারলোডেড গাড়ি যাওয়ার ফলে রাস্তার পিচ উঠে গিয়েছে। জায়গায় জায়গায় বিরাট গর্ত হয়েছে। রাস্তা রীতিমতো মৃত্যুফাঁদ। তিন-চার বছর ধরে এই অবস্থা, অথচ নজর নেই পৌরসভার। রেলের আন্ডারপাস দিয়েও যাওয়া যায় না। তাই আমরা আজকে রাস্তার কাজ বন্ধ করে দিয়েছি।"

রেলের ডাবল লাইনের কাজের জন্য প্রতিনিয়ত পৌরসভা এলাকার বিভিন্ন রাস্তা দিয়ে চলছে অতিরিক্ত মালবোঝাই গাড়িগুলি। আর যার ফলে রীতিমতো কঙ্কালসার অবস্থা রাস্তাগুলির। বাসিন্দাদের অভিযোগ, গ্ৰাম পঞ্চায়েত এলাকার থেকেও খারাপ অবস্থা পৌরসভা এলাকার রাস্তার।

Advertisement

এ দিকে পৌরসভার তরফে রেলের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। ধূপগুড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ সিংহ বলেন, " উন্নয়নের কাজে আমাদের বাধা নেই। কিন্তু রেলের ডাবল লাইনের কাজের কারণে ভারী যানবাহন চলাচলের জন্য পৌরসভার একাধিক রাস্তা ক্ষতিগ্রস্ত। রেলের তরফে রাস্তা ঠিক করে দেওয়ার কথা বললেও করেনি। পৌরসভার তরফে ৫ বার চিঠি দেওয়া হয়েছে।"

এ রকম পরিস্থিতি চলতে থাকলে পৌরসভার পক্ষ থেকে রেল অবরোধেরও হুমকি দিয়েছেন তিনি। তিনি বলেন, " হয় রাস্তা মেরামতি করে দিক রেল, নয়তো আমরা সবাইকে নিয়ে রেল অবরোধ করতে বাধ্য হব।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন