পোলিং এজেন্ট গ্রেফতার

ভোট চলাকালীন নকল ইভিএম মেশিন নিয়ে বুথ চত্বরে প্রচার চালানোর অভিযোগে ইটাহারের তৃণমূল প্রার্থী অমল আচার্যের পোলিং এজেন্টকে গ্রেফতার করল পুলিশ।

Advertisement
শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৬ ০৩:০৭
Share:

ভোট চলাকালীন নকল ইভিএম মেশিন নিয়ে বুথ চত্বরে প্রচার চালানোর অভিযোগে ইটাহারের তৃণমূল প্রার্থী অমল আচার্যের পোলিং এজেন্টকে গ্রেফতার করল পুলিশ। রবিবার দুপুর সওয়া একটা নাগাদ ঘটনাটি ঘটেছে ইটাহারের কাপাসিয়া গ্রাম পঞ্চায়েতের চূড়ামণ নতুন বাজার এলাকার ১৪৭ নম্বর পুরুষোত্তম শিশুশিক্ষা কেন্দ্র বুথে। ঘটনাচক্রে, অমলবাবু নিজে সেই সময় ওই বুথ চত্বর পরিদর্শনে গিয়েছিলেন। তাঁর সামনেই নির্বাচন কমিশনের ক্যুইক রেসপন্স ও সিভিল সেক্টর টিমের আধিকারিকেরা ওই পোলিং এজেন্টকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেন। পরে দুটি টিমের আধিকারিকদের নির্দেশে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা অভিযুক্তকে গাড়িতে তুলে নিয়ে ইটাহার থানায় নিয়ে গিয়ে পুলিশের হাতে তুলে দেন। ধৃতের নাম জামরুত খান। তাঁর কাছ থেকে ব্যাটারি চালিত একটি নকল ইভিএম মেশিন উদ্ধার হয়েছে। ওই মেশিনের এক নম্বরে শুধু অমলবাবুর নাম, ছবি ও দলীয় প্রতীক রয়েছে। সেটির পাশে একটি স্যুইচ টিপলে সেটি থেকে আসল ইভিএম মেশিনের মতো শব্দ শোনা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন