Indian Rock Python

বৃষ্টি শুরু হতেই ডুয়ার্সে বাড়ছে সাপের আনাগোনা, বানারহাটে উদ্ধার অজগর

বন দফতর সূত্রে খবর,উদ্ধার করা অজগরটি ‘ইন্ডিয়ান রক পাইথন’ প্রজাতির। বৃহস্পতিবার বিকেলে খট্টিমারি জঙ্গলে সেটিকে ছেড়ে দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বানারহাট শেষ আপডেট: ১০ জুন ২০২১ ১৯:৪০
Share:

বানারহাটে উদ্ধার অজগর। নিজস্ব চিত্র।

চা বাগান থেকে একটি ৮ ফুট লম্বা অজগর উদ্ধারকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুরে চাঞ্চল্য ছড়ালো বানারহাটের বন্ধ সুরেন্দ্রনগর চা বাগানে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুপুরে বাগানের বাগান শ্রমিকরা আচমকাই ওই অজগর সাপকে চা বাগানের ছায়া গাছের উপরে দেখতে পান। এরপর আতঙ্ক ছড়িয়ে পরে বাগান শ্রমিকদের মধ্যে। খবর দেওয়া হয় বিন্নাগুড়ি বন্যপ্রাণ শাখার বনকর্মীদের।

Advertisement

কিন্তু বিন্নাগুড়ি রেঞ্জের বন কর্মীরা নিজেদের গাড়ি নিয়ে যেতে পারেননি। বন দফতরের গাড়িতে তেল না থাকায় বনকর্মীরা অন্য একটি রেঞ্জ অফিসের গাড়ি নিয়ে বেশ কিছুটা দেরিতে ঘটনাস্থলে পৌঁছান বলেই অভিযোগ। তবে তাঁরা পৌঁছে সাপটিকে উদ্ধার করেন।

বন দফতর সূত্রে খবর,উদ্ধার করা অজগরটি ‘ইন্ডিয়ান রক পাইথন’ প্রজাতির। সুস্থ থাকায় বৃহস্পতিবার বিকেলে খট্টিমারি জঙ্গলে সেটিকে ছেড়ে দেওয়া হয়েছে। বৃষ্টি শুরু হতেই অন্যান্য বছরের মতোই এ বারও ডুয়ার্সের চা বাগানগুলিতে সাপের আনাগোনা বাড়তে শুরু করেছে। ফলে শ্রমিক বস্তিগুলিতে কিছুটা আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন