Death

প্রাক্তন সিভিক ভলান্টিয়ারের রহস্যমৃত্যু! কাজ হারিয়ে অবসাদে আত্মঘাতী, দাবি পরিবারের

ইংরেজবাজার সাট্টারি এলাকার বাসিন্দা মনোজ। বছর ৩৩-এর ওই যুবক দীর্ঘ দিন সিভিক ভলান্টিয়ারের কাজ করতেন। কিন্তু বছর খানেক আগে কাজ হারান তিনি। তার পর থেকে মানসিক অবসাদে ভুগছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইংরেজবাজার শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১২:২৪
Share:

কেন আত্মহত্যা করলেন যুবক, ঘনাচ্ছে রহস্য। —প্রতীকী চিত্র।

এক প্রাক্তন সিভিক ভলান্টিয়ারের রহস্যমৃত্যু ঘিরে উত্তেজনা ছড়াল মালদহের ইংরেজবাজারে। রবিবার উদ্ধার হয় মনোজ সরকার নামে এক যুবকের ঝুলন্ত দেহ। ৩৩ বছরের ওই যুবকের হাতে কোনও কাজ ছিল না বলে জানিয়েছে পরিবার। আগে তিনি সিভিক ভলান্টিয়ারের কাজ করতেন। তার পর মানসিক অবসাদে ভুগছিলেন। পরিবারের দাবি, সেখান থেকেই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছেন মনোজ। যদিও প্রাথমিক তদন্তের পর পুলিশ দাবি করেছে, পারিবারিক বিবাদের কারণে আত্মঘাতী হয়েছেন মনোজ।

Advertisement

পরিবার সূত্রে খবর, ইংরেজবাজার সাট্টারি এলাকার বাসিন্দা মনোজ। বছর ৩৩-এর ওই যুবক দীর্ঘ দিন সিভিক ভলান্টিয়ারের কাজ করতেন। কিন্তু বছর খানেক আগে কাজ হারান। তার পর থেকে মানসিক অবসাদে ভুগছিলেন মনোজ। সূত্রের খবর, মনোজের জেঠতুতো দাদা মালদহ জেলাশাসকের দফতরে কর্মরত। পারিবারিক বিবাদের কারণে ভাই মনোজকে প্রভাব খাটিয়ে সিভিক ভলান্টিয়ারের কাজ থেকে সরিয়ে দেন বলে অভিযোগ। প্রায় এক বছর ধরে বেকার ছিলেন মনোজ। কোনও কাজ না পেয়ে হতাশায় ভুগতে শুরু করেন। বেকারত্বের যন্ত্রণা সহ্য করতে না পেরেই তিনি আত্মহত্যা করেন বলে দাবি করেছে পরিবার।

যদিও মনোজের মৃত্যু নিয়ে পুলিশ জানাচ্ছে, এর নেপথ্যে পারিবারিক বিবাদ থাকতে পারে। তবে পুঙ্খনাপুঙ্খ ভাবে তদন্ত চলছে। এ নিয়ে জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব বলেন, ‘‘তদন্ত হচ্ছে। তদন্ত রিপোর্ট কী আসে দেখা যাক। সেই হিসেবে আইনানুগ ব্যবস্থা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন