State news

সস্তায় আলু বেচছে কোচবিহারের সুফল বাংলা স্টল

আলু কিনতে এ দিন বেশ লম্বা লাইনও চোখে পড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ ১৯:২৩
Share:

সুফল বাংলা স্টল থেকে আলু বিক্রি চলছে। -নিজস্ব চিত্র।

আলুর দাম আগুন। সাধারণ মানুষকে তার হাত থেকে কিছুটা স্বস্তি দিতে পশ্চিমবঙ্গ সরকারের কৃষিজ বিপণন দফতরের উদ্যোগে কম মূল্যে আলু বিক্রি শুরু হল। মঙ্গলবার ২৫ টাকা কেজি দরে বর্ধমানের জ্যোতি আলু বিক্রয় করা হল কোচবিহারের সুফল বাংলা স্টল থেকে। জন প্রতি ৩ কেজি করে আলু বিক্রি করা হয়েছে। আলু কিনতে এ দিন বেশ লম্বা লাইনও চোখে পড়েছে।

Advertisement

কৃষিজ ও বিপণন দফতরের ভারপ্রাপ্ত সহ-আধিকারিক দেবাঞ্জন পালিত জানান, বর্ধমান থেকে ১,২০০ কুইন্টাল আলু আনা হয়েছে। কিছু দিনের মধ্যে আরও ১,৬০০ কুইন্টাল আলু জেলায় এসে পৌঁছবে। তিনি বলেন, “বর্তমানে বাজারে আলুর মূল্য বেশি তাই সাধারণ মানুষের সুবিধার্থে এ দিন থেকে আমাদের দফতরের নিচেই সুফল বাংলা স্টলে মিলবে আলু। গোটা জেলা জুড়ে এ ভাবে ৩০টি স্টলের মাধ্যমে আমরা সাধারণ মানুষের কাছে ২৫ টাকা কেজি দরে আলু পৌঁছে দেব।’’

সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ক্রেতারা। তাঁদের মতে, করোনা পরিস্থিতির মধ্যে যে ভাবে বাজারে সব্জির দাম এবং আলু-পেঁয়াজের দাম বৃদ্ধি হচ্ছে তাতে সত্যি নাভিশ্বাস উঠে যাচ্ছে। এই পরিস্থিতিতে সে মত অবস্থায় ২৫ টাকা কেজি দরে আলু পেয়ে তাঁরা খুশি।

Advertisement

আরও পড়ুন: বিগবাস্কেট অধিগ্রহণ করার পথে টাটা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন