Coronavirus

করোনায় মৃত্যু মোহন ঘনিষ্ঠ তৃণমূল নেতার

৫৮ বছর বয়সি কালচিনির মৃত ওই তৃণমূল নেতা সম্প্রতি অনেকেরই সংস্পর্শে এসেছেন বলে দলীয় সুত্রে জানা গিয়েছে।

Advertisement

রাজু সাহা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২০ ০৮:১৮
Share:

প্রতীকী ছবি

আলিপুরদুয়ার জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৭ জন করোনায় আক্রান্ত হলেন। মৃত্যু হয়েছে তিন জনের। করোনায় আক্রান্ত হয়ে মঙ্গলবার সকালে তপসিখাতা কোভিড হাসপাতালে মারা গেলেন আলিপুরদুয়ারের কালচিনির এক তৃণমূল নেতা। তিনি সোমবার রাতেও ওই হাসপাতালে জেলার পশ্চিম ফালাকাটার বাসিন্দা ৭০ বছরের এক বৃদ্ধের করোনায় মৃত্যু হয়েছে। স্বাস্থ্য দফতর সুত্রে জানা গিয়েছে, মৃত দুই ব্যক্তিরই ব্লাড সুগার ও অন্যান্য উপসর্গ ছিল। জয়গাঁর বাসিন্দা তৃণমূলের উপপ্রধান এক যুবক শিলিগুড়ি কোভিড হাসপাতালে করোনায় আক্রান্ত মারা গিয়েছেন। তাঁর অন্য কোনও উপসর্গ ছিল কিনা, সেটা জানা যায়নি।

Advertisement

৫৮ বছর বয়সি কালচিনির মৃত ওই তৃণমূল নেতা সম্প্রতি অনেকেরই সংস্পর্শে এসেছেন বলে দলীয় সুত্রে জানা গিয়েছে। মৃত ব্যক্তি জেলার অন্যতম তৃণমূল নেতা তথা প্রাক্তন জেলা সভাপতি মোহন শর্মার সঙ্গে দিনের বেশিরভাগ সময় থাকতেন বলে দলীয় সুত্রে জানা গিয়েছে। এর আগে জেলার প্রথম সারির কয়েকজন নেতা সংক্রমিত হয়েছেন। তাই এই নিয়ে তৃণমূলের অন্দরে রীতিমতো উদ্বেগ ছড়িয়েছে।

যদিও মোহন শর্মা এ দিন জানিয়েছেন, গত ১২ দিন ধরে কালচিনি পার্টি অফিস বন্ধ রাখা হয়েছে। ঘরে বসেই পার্টির কাজ সামালাচ্ছেন তিনি। সংক্রমিত ব্যক্তির সঙ্গে গত ১০ দিন দেখা হয়নি তাঁর। তাই উদ্বিগ্ন হওয়ার ব্যাপার নেই। তিনি বলেন, ‘‘এই মুহূর্তে নিভৃতবাসে যাওয়ার ব্যাপারে ভাবছি না। তবে সাবধানে থাকা জরুরি। স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চলা ফেরা করছি। একবার টেস্ট করিয়েছি। প্রয়োজন হলে আবার টেস্ট করিয়ে নেওয়া হবে।’’ মোহনের সংস্পর্শে না এলেও মৃত ব্যক্তির সংস্পর্শে এসেছেন কালচিনি ব্লকের বেশ কিছু দলীয় কর্মী সমর্থক। উদ্বেগ সেখানেই।

Advertisement

আলিপুরদুয়ারে সংক্রমণ দিন দিন বাড়ছে। মোট আক্রান্তের সংখ্যা ৪৮৬। এ দিন জেলার বিভিন্ন ১২ জন বেশী সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

আলিপুরদুয়ারের জেলা ডেপুটি সিএমওএইচ সুবর্ণ গোস্বামী জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৩৭ জন আক্রান্ত হয়েছেন। জেলার মোট তিনজন করোনায় মৃত্য হয়েছে। এর মধ্যে দু’জনের ব্লাড সুগার-সহ অন্যান্য উপসর্গ ছিল। পরিস্থিতি মোকাবিলায় পরীক্ষা আরও বাড়ানো হয়েছে বলে তিনি জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন