হাওয়া বুঝতে এলাকায় নেতারা

তৃণমূলের আলিপুরদুয়ারের জেলা সভাপতি মোহন শর্মা জানান, আলিপুরদুয়ার থেকে দলেরা নেতা কর্মীরা যাতে ২১ জুলাই কলকাতায় না যান, তা নিয়ে শীর্ষনেতাদের নির্দেশ রয়েছে। তিনি বলেন, ‘‘আমরা নিজেদের এলাকাতেই থাকব।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৭ ০৩:৩৬
Share:

—প্রতীকী চিত্র।

সমতলের হাওয়া বুঝতে চাইছেন মোর্চা ও তৃণমূল নেতৃত্ব। সোমবার ২১ জুলাইয়ে কলকাতায় না গিয়ে জেলায় থাকার জন্য নেতাদের চিঠি পাঠালেন জেলা সভাপতি। এ দিন কলকাতায় মোর্চার বিধায়কের সঙ্গে বাক বিতণ্ডায় জড়ান তৃণমূলের বিধায়ক পরেশ পাল। দার্জিলিংয়ের পরিস্থিতি নিয়ে তৃণমূল বিধায়ক পরেশবাবু যা বলেছে তা সমর্থন করেছেন তৃণমূলের একাধিক নেতা। বিষয়টি নিয়ে মন্তব্য করতে নারাজ ডুয়ার্সের মোর্চা নেতৃত্ব।

Advertisement

তৃণমূলের আলিপুরদুয়ারের জেলা সভাপতি মোহন শর্মা জানান, আলিপুরদুয়ার থেকে দলেরা নেতা কর্মীরা যাতে ২১ জুলাই কলকাতায় না যান, তা নিয়ে শীর্ষনেতাদের নির্দেশ রয়েছে। তিনি বলেন, ‘‘আমরা নিজেদের এলাকাতেই থাকব।’’ আলিপুরদুয়ার টাউন ব্লক তৃণমূলের সভাপতি দীপ্ত চট্টোপাধ্যায় জানান, প্রায় এক হাজার সমর্থকের কলকাতায় যাওয়ার কথা ছিল। তাঁরা আর যাচ্ছেন না। তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি বাবলু কর জানান, ছাত্র সংগঠনের প্রায় তিন হাজার কর্মী সমর্থক প্রস্তুত ছিলেন ২১ জুলাইয়ের জন্য। তাঁরাও যাচ্ছেন না। সব মিলিয়ে প্রায় দশ হাজার কর্মী সমর্থকের কলকাতা যাওয়ার পরিকল্পনা ছিল। তার বদলে প্রতীকী ভাবে কয়েকজন যোগ দেবেন সমাবেশে।

এ দিনও ডুয়ার্সের বিভিন্ন এলাকায় ছোট ছোট মিটিং করেন মোর্চা নেতারা। মোর্চা ও তৃণমূল বিধায়কের বিষয় নিয়ে কিছু বলতে রাজি হননি মোর্চার ডুয়ার্স কমিটির যুগ্ম সম্পাদক বিশাল লামা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন