দাড়িভিটে কে ব্যানার ছিঁড়ল, তর্ক

দাড়িভিট স্কুলের সামনে ফের গন্ডগোল। দাড়িভিট-কাণ্ডে নিহতদের পরিবারের দাবিদাওয়া সম্বলিত বেশ কিছু ব্যানার টাঙানো ছিল স্কুলের গেটে। মঙ্গলবার স্কুলে গিয়ে সেগুলি দেখতা পাননি দুই পরিবারের সদস্যেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮ ০৫:০৩
Share:

ব্যানার ছেঁড়া নিয়ে বিতর্কে ফের টায়ার জ্বলল দাড়িভিটে

দাড়িভিট স্কুলের সামনে ফের গন্ডগোল। দাড়িভিট-কাণ্ডে নিহতদের পরিবারের দাবিদাওয়া সম্বলিত বেশ কিছু ব্যানার টাঙানো ছিল স্কুলের গেটে। মঙ্গলবার স্কুলে গিয়ে সেগুলি দেখতা পাননি দুই পরিবারের সদস্যেরা। পরে স্কুল থেকে দূরে ওই ব্যারগুলোর ছেঁড়া অবস্থায় পাওয়া যায়। দুই পরিবারের অভিযোগ, তৃণমূলই ওই ব্যানারগুলো খুলে নিয়ে গিয়ে ছিঁড়ে ফেলে রেখেছে। যদিও তৃণমূলে নেতৃত্ব ওই অভিযোগ অস্বীকার করেছেন। কিন্তু ওই ঘটনাটি ঘিরে উত্তেজনা ছড়ায় এলাকায়। স্কুল মাঠে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানান এলাকার কিছু বাসিন্দা।
ব্যানার দেখতে না পেয়ে দুপুর আড়াইটে নাগাদ স্কুলে অভিযোগ জানাতে যায় দুই পরিবার। যদিও কোনও সদুত্তর দিতে পারেননি স্কুল কর্তৃপক্ষ। এ দিন বিকেলে প্রতিবাদে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান এলাকার উত্তেজিত যুবকেরা। যদিও শিক্ষকেরা স্কুল থেকে বেরনোর সময় অবশ্য কোন সমস্যা তৈরি হয়নি বলেই জানান শিক্ষকেরা। নিহত তাপস বর্মণের বাবা বাদল বলেন, ‘‘তৃণমূল-আশ্রিত লোকজনই ওই ব্যানার খুলে ছিঁড়ে দিয়েছে। ছেলেদের মৃত্যুর ঘটনার সিবিআই তদন্ত ছাড়া এলাকায় কোনও সভা, খেলার আয়োজন করতে দেব না এই স্কুল মাঠে।’’ ইসলামপুরের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অনিল মণ্ডল বলেন, ‘‘ওঁরা এ দিন স্কুলে এসেছিলেন। তাঁরা ব্যানার ছেঁড়া নিয়ে অভিযোগ জানান। তবে সেই সম্পর্কে কিছুই জানা নেই বলেই জানিয়েছি। কোনও সমস্যা হয়নি স্কুলে।’’
দিনকয়েক উত্তর দিনাজপুরের হেমতাবাদে সভা ও চোপড়ার দাসপাড়ার প্রতিবাদ সভায় গিয়েই আগামী ৬ জানুয়ারি সভা করার কথা ঘোষণা করেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। তা নিয়েই কয়েকদিন আগে দাড়িভিট মাঠে একটি কর্মিসভাও করে তৃণমূল। এরপরই ওই ঘটনা। বিজেপির জেলার সহকারী সভাপতি সুরজিৎ সেন বলেন, ‘‘এলাকায় পায়ের তলার মাটি ফিরে পাওয়ার চেষ্টা চালাচ্ছেন শাসক দলের লোকেরা। কিন্তু তা হচ্ছে না বলেই এখন ব্যানার পোস্টার ছিঁড়ছে। শুভেন্দু মিটিং মিছিল করে উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছে।’’ ইসলামপুরের বিধায়ক কানাইয়ালাল আগরওয়াল বলেন, ‘‘তৃণমূল এই ধরনের কোন ঘৃণ্য কাজ করে না। আমরাও চাই, এই কাজ যারা করেছে তারা ধরা পড়ুক। ব্যানারের সঙ্গে সভার সম্পর্ক নেই। সভার প্রসঙ্গ উঠে আসছে কেন?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন