কালচিনিতে ঝড়ে গাছ পড়ে মৃত্যু বাবা-ছেলের

প্রবল ঝড়ে গাছ ভেঙে মৃত্যু হল বাবা ও ছেলের। শনিবার রাতে ঘটনাটি ঘটে কালচিনি থানা এলাকার জয়ন্তী বাজার এলাকায়। বিভিন্ন জায়গায় গাছ ভেঙে পড়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জয়ন্তী এলাকার বিদ্যুৎ পরিষেবা। ক্ষতিগ্রস্ত হয়েছে কিছু ঘর বাড়িও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৪ ০১:৪৯
Share:

ভেঙে পড়া গাছ। কালচিনি থানা এলাকার জয়ন্তী বাজার এলাকায় নারায়ণ দে-র তোলা ছবি।

প্রবল ঝড়ে গাছ ভেঙে মৃত্যু হল বাবা ও ছেলের। শনিবার রাতে ঘটনাটি ঘটে কালচিনি থানা এলাকার জয়ন্তী বাজার এলাকায়। বিভিন্ন জায়গায় গাছ ভেঙে পড়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জয়ন্তী এলাকার বিদ্যুৎ পরিষেবা। ক্ষতিগ্রস্ত হয়েছে কিছু ঘর বাড়িও। ঝড়ের দাপটে জয়ন্তীর জঙ্গলে বহু গাছ ভেঙে পড়েছে। জঙ্গলের ভিতর পানা-জয়ন্তী, শিকারি ও সাংহাই রোড গাছ পড়ে বন্ধ রয়েছে। জঙ্গলের ভিতরে টহলদারি রাস্তাগুলি পরিস্কারের কাজ শুরু করেছেন বন কর্মীরা। কালচিনি থানার ওসি অনিন্দ্য ভট্টাচার্য জানান, মৃতদের নাম কৃষনাথ শাহ (৫৫) ও তার ছেলে ছোট্টু শাহ (১৮)। তাঁদের জয়ন্তী বাজারে একটি চায়ের দোকান রয়েছে। রাতে বাবা ও ছেলে দুই জনই অন্য দিনের মত দোকানেই ঘুমিয়েছিলেন। ঝড়ে দোকানের পিছনের অংশে একটি বড় শাল গাছ ভেঙে পড়ে। তাতে চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের। মৃতদেহ দুটি ময়নাতদন্তে আলিপুরদুয়ার মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisement

বক্সা ব্যাঘ্র প্রকল্পের জয়ন্তী রেঞ্জের রেঞ্জ অফিসার নারায়ণ ঘোষ জানান, রাত সাড়ে দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত প্রায় এক ঘণ্টা দফায় দফায় ঝড় ও শিলা বৃষ্টি হয়। সেই সময় বাজার এলাকায় শাল গাছটি পাশের একটি বট গাছে বড় ডাল নিয়ে বাজারের দুটি দোকানের উপর ভেঙে পড়ে। পুলিশ-প্রশাসন সূত্রের খবর, মৃত দু’জনের বাড়ি বিহারের ছাপড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন