কম্বল এবং খাদ্য সামগ্রী বিলি ১০ গৃহবধূর

রবিবার জলপাইগুড়ির রাজবাড়ি পাড়ার ১০ জন গৃহবধূ নিজেদের অর্থ ও পাড়া থেকে চাঁদা তুলে ডুয়ার্সের বানারহাটের বন্ধ সুরেন্দ্রনগর চা বাগানে কম্বল এবং আড়াইশ জনকে খাদ্য সামগ্রী বিলি করেন।

Advertisement
শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৬ ০২:৩১
Share:

রবিবার জলপাইগুড়ির রাজবাড়ি পাড়ার ১০ জন গৃহবধূ নিজেদের অর্থ ও পাড়া থেকে চাঁদা তুলে ডুয়ার্সের বানারহাটের বন্ধ সুরেন্দ্রনগর চা বাগানে কম্বল এবং আড়াইশ জনকে খাদ্য সামগ্রী বিলি করেন। ত্রাণ দিতে আসা রাজবাড়ি পাড়ার এক মহিলা কল্পনা রায় বলেন, “খবরের কাগজে বন্ধ বাগানের কথা শুনে খুব খারাপ লাগত। কিছু দিন আগে বাগানের হাল দেখেও গিয়েছি। বাড়ি ফিরে পাড়ার মহিলাদের আলোচনা করে নিজেরা ও পাড়া থেকে চাঁদা তুলে কিছু ত্রাণ শ্রমিকদের তুলে দিতে এসেছি। যদিও চাহিদার তুলনায় খুবই সামান্য। আমিও চাই সরকার পদক্ষেপ নিয়ে বাগান খুলুক।’’ বর্তমানে কলকাতায় কর্মরত মিনাক্ষী রায় প্রথম মাসের পুরো বেতন পাঠিয়ে দিয়েছেন বলে দাবি করেছেন তাঁর মা সুরভী দেবী। তিনি বলেন, ‘‘মেয়ে কলকাতায় থাকায় অন্যদের সঙ্গে আমিও এসেছি। শ্রমিকদের পাশে কয়েকটা ঘন্টা কাটিয়ে তাদের দুর্দশা বুঝলাম।’’ শ্রমিকরা এ দিনও দাবি করেছেন, ত্রাণ নয়। তাঁরা চান বাগান দ্রুত খুলুক। ছবি: রাজকুমার মোদক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন