ধর্ষণের প্রমাণ লোপাট করতে খুন শিশু, নালিশ

সাতদিনের শিশুকে খুন করা হল শ্বাসরোধ করে। বিয়ের প্রলোভন দেখিয়ে সহবাসে অভিযুক্তের পরিজনেরা প্রমাণ লোপাটের জন্য এই খুন করে বলে পুলিশের অনুমান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চাঁচল শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৪ ০২:২০
Share:

সাতদিনের শিশুকে খুন করা হল শ্বাসরোধ করে। বিয়ের প্রলোভন দেখিয়ে সহবাসে অভিযুক্তের পরিজনেরা প্রমাণ লোপাটের জন্য এই খুন করে বলে পুলিশের অনুমান।

Advertisement

শিশুটির মা ওই যুবকের ৫ আত্মীয়ের বিরুদ্ধে খুনের অভিযোগ করেছে। মালদহের হরিশ্চন্দ্রপুর থানার রশিদপুর এলাকায় বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটে। শুক্রবার দুপুরে থানায় অভিযোগ দায়ের হলেও সন্ধ্যা পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। পুলিশের দাবি, এলাকাটি ফুলহার নদীর ওপারে। তাই পৌঁছাতে বিকেল গড়িয়ে যায়। অভিযুক্তদের কাউকে পাওয়া যায়নি। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসে অভিযুক্ত ছেলেকে বাঁচানোর জন্য প্রমাণ লোপাট করতেই তার আত্মীয়রা রাতে মেয়েটির বাড়িতে চড়াও হয়ে সদ্যোজাত শিশুটিকে শ্বাসরোধ করে খুন করে বলে অভিযোগ। চাঁচলের এসডিপিও কৌস্তভদীপ্ত আচার্য় বলেন, “ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।”

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৯ বছর বয়সী ওই তরুণীর প্রতিবেশী ছিলেন বছর ২৪ এর যুবক শেখ সান্নার। তরুণীর বাবা ভিনরাজ্যে শ্রমিকের কাজ করেন। বাড়িতে মায়ের সঙ্গেই থাকেন তরুণীটি। অভিযোগ, প্রতিবেশী শেখ সজদুলের ষষ্ঠ সন্তান সান্না, বিয়ের প্রলোভন দেখিয়ে ওই তরুণীর সঙ্গে একাধিকবার সহবাস করায় তিনি গর্ভবতী হয়ে পড়েন। কিন্তু,পরে যুবকটি তাঁকে বিয়ে করতে অস্বীকার করায় মাস দুয়েক আগে পুলিশের দ্বারস্থ হন ওই তরুণী। অভিযোগ পেয়ে পুলিশ সান্নাকে গ্রেফতার করে। এখন সে মালদহ সংশোধনাগারে রয়েছেন। সান্নার বিরুদ্ধে ইতিমধ্যেই চার্জশিট দেওয়া হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধান কাটার মরসুম শুরু হওয়ায় ওই তরুণীর বাবা ও ভাই দিনকয়েক আগে ভিনরাজ্য থেকে বাড়িতে ফেরেন। বৃহস্পতিবার সকালে তারা ধান কাটতে কয়েকদিনের জন্য অন্য এলাকায় চলে যান। বাড়িতে সদ্যোজাত শিশুকে নিয়ে একাই ছিলেন ওই তরুণী। তাঁর অভিযোগ, বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ সুযোগ বুঝে বাড়িতে চড়াও হন সান্নার বাবা শেখ সজদুল, মা মুসলিহা বিবি, দিদি সঞ্জলি বিবি, জামাইবাবু শেখ ডুডুয়া ও এক আত্মীয় শেখ তিলুয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন