বিজেপিতে যোগ বিদায়ী কংগ্রেস কাউন্সিলরের

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালিয়াগঞ্জ শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৪ ০২:০৯
Share:

কালিয়াগঞ্জে দলীয় পতাকা নিয়ে অমিত দেবগুপ্ত।—নিজস্ব চিত্র।

মঙ্গলবার দুপুরে কালিয়াগঞ্জ পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের বিদায়ী কংগ্রেস কাউন্সিলর অমিত দেবগুপ্ত তাঁর অনুগামীদের নিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন বিজেপির জেলা সভাপতি শুভ্র রায়চৌধুরী ও জেলা সাধারণ সম্পাদক শঙ্কর চক্রবর্তী। এদিন ৭ নম্বর ওয়ার্ডের গুপ্তপাড়া মোড় এলাকায় অমিতবাবু সহ কংগ্রেসের বিক্ষুব্ধ কর্মী সমর্থকেরা আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেন।

Advertisement

অমিতবাবু ২০০৯ সালের পুরসভা নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ড থেকে কংগ্রেসের টিকিটে লড়ে জয়ী হন। অমিতবাবুর দাবি, এদিন তিনি সহ তাঁর ওয়ার্ডের প্রায় সাড়ে ৪৫০ জন কর্মী সমর্থক বিজেপিতে যোগ দিয়েছেন। দল ছাড়ার কারণ হিসেবে অমিতবাবুর অভিযোগ, দলের একাংশ নেতারা দীর্ঘদিন ধরে অবৈধ লেনদেন করে পুরসভা নির্বাচনে ঠিকাদারদের একাংশকে দলীয় টিকিট দেওয়ার জন্য সক্রিয় হয়ে উঠেছেন। দলের প্রাক্তন সাংসদ দীপা দাশমুন্সির পাল্টা দাবি, “দলের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার আগে অমিতবাবু বিজেপিতে যোগ দিয়ে তাঁর রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার মনোভাবকে পরোক্ষে প্রকাশ করে দিয়েছেন। ” কালিয়াগঞ্জ শহর কংগ্রেস সভাপতি অরুণবাবু অমিতবাবুর সমস্ত অভিযোগ অস্বীকার করে দাবি করেন, অমিতবাবু একাধিকবার দল ও পুর আইন বিরোধী কার্যকলাপে অভিযুক্ত হয়েছেন। তাই এখন ভোটে জেতার স্বার্থে তিনি বিজেপিতে যোগ দিলেন।

বিজেপির জেলা সাধারণ সম্পাদক শঙ্করবাবুর দাবি, “দলীয় নেতৃত্বের উপর বীতশ্রদ্ধ হয়ে কালিয়াগঞ্জের বিভিন্ন ওয়ার্ডের কংগ্রেসের কর্মী সমর্থকরা খুব শীঘ্রই বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তুতি শুরু করেছেন।”

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন