BJP

বহরমপুরে ‘পরিবর্তন যাত্রা’ আটকাল পুলিশ, পরে শর্তসাপেক্ষে অনুমতি

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ১২:১২
Share:

আটকে বিজেপির ‘পরিবর্তন যাত্রা’। —নিজস্ব চিত্র

বেলডাঙার পর বহরমপুর। ফের বিজেপি-র ‘পরিবর্তন যাত্রা’র রথ আটকাল পুলিশ। মঙ্গলবার বহরমপুরের মধুপুরে এই রথ আটকে দেওয়ার পর অবরোধে বসে পড়েন বিজেপি কর্মীরা। পুলিশের সঙ্গে বচসাও হয় তাঁদের। তবে পরে শর্তসাপেক্ষে রথযাত্রার অনুমতি দেয় পুলিশ।

Advertisement

মঙ্গলবারই বহরমপুর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রীর সভা রয়েছে। সেই সভায় যোগ দিতে সকাল থেকেই প্রচুর তৃণমূল কর্মী-সমর্থকরা আসছেন বহরমপুরে। তার মধ্যেই বিজেপি-র এই পরিবর্তন যাত্রা ঘিরে সকাল থেকেই বহরমপুরে রাজনৈতিক উত্তেজনা ছিল। তার মধ্যেই বেলা ১১টা নাগাদ মধুপুর থেকে পরিবর্তন যাত্রা শুরু করে বিজেপি। কিন্তু পুলিশ তাঁদের আটকে দেয় মধুপুরেই। বিজেপি কর্মীরা রাস্তায় বসে অবরোধ শুরু করে দেন।

তবে বেশ কিছুক্ষণ আটকে থাকার পর শেষ পর্যন্ত পরিবর্তন যাত্রার অনুমতি দিয়েছে পুলিশ। জেলা প্রশাসন জানিয়েছে, মধুপুরে বিজেপি পার্টি অফিস থেকে বের হয়ে খাগড়া কপিলের মাঠে যাবে। সেখানে নাম সংকীর্তন করার পর মুখ্যমন্ত্রীর সভা শেষ হলে রথযাত্রার অনুমতি দেওয়া হয়েছে।

Advertisement

দক্ষিণ মুর্শিদাবাদ জেলা বিজেপি সভাপতি গৌরী শঙ্কর ঘোষ বলেন, আমরা পুলিশ প্রশাসন কাছে অনুমতি চেয়েছিলাম। বেশ কিছুক্ষণ আটকে রাখা হয় রথ। পরে বহরমপুর থানা পুলিশ প্রশাসন অনুমতি দেয় বলে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রীর সভার কারণে প্রথমে এই কর্মসূচি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিজেপি। সোমবার দুপুরের দিকে সে কথা জানিয়েছিলেন দলের জেলা নেতৃত্ব। কিন্তু সন্ধ্যার দিকে আবার তাঁরা জানান, এই পরিবর্তন যাত্রা স্থগিত রাখা হচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন