Bolpur

মিনিট দশেক আগে ট্রেন বাতিলের ঘোষণা, বোলপুর স্টেশনে বিক্ষোভ যাত্রীদের

লোকাল-সহ বেশির ভাগ ট্রেন বন্ধ থাকায় যাত্রীরা কী ভাবে নিজেদের গন্তব্য পৌঁছবেন, তার সদুত্তর দিতে পারেননি স্টেশন ম্যানেজার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ১৭:৫২
Share:

বোলপুর (শান্তিনিকেতন) রেল স্টেশনে যাত্রীদের বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

রামপুরহাট-হাওড়াগামী বিশ্বভারতী ফাস্ট প্যাসেঞ্জার ট্রেন বাতিল হওয়ায় চরম ভোগান্তিতে পড়লেন যাত্রীরা। বুধবার ট্রেন বাতিলের খবরে ক্ষুব্ধ যাত্রীরা বোলপুর (শান্তিনিকেতন) রেল স্টেশনের ম্যানেজারকে ঘিরে বিক্ষোভ দেখান। যাত্রীদের অভিযোগ, ট্রেন বাতিল করা হলেও আগে থেকে তা যাত্রীদের জানানো হয়নি। এর ফলে ভোগান্তিতে পড়েন তাঁরা। যাত্রী বিক্ষোভের পর টিকিটের টাকা ফেরতের আশ্বাস দেন রেল কর্তৃপক্ষ। পরে অবশ্য যাত্রীদের জন্য অন্য ট্রেনের ব্যবস্থা করা হয়।

Advertisement

যাত্রীদের অভিযোগ, বুধবার বোলপুর (শান্তিনিকেতন) রেল স্টেশনে গিয়ে তাঁরা জানতে পারেন রামপুরহাট- হাওড়াগামী ট্রেন বাতিল করা হয়েছে। তার পর যাত্রী বিক্ষোভের মুখে পড়েন স্টেশন ম্যানেজার। বিদ্যুৎ গঙ্গোপাধ্যায় নামে এক যাত্রী বলেন, ‘‘হাওড়া যাওয়ার জন্য মঙ্গলবার বোলপুর স্টেশন থেকে বিশ্বভারতী ফাস্ট প্যাসেঞ্জার ট্রেনের টিকিট কেটেছিলাম। সকাল ৬টা নাগাদ ট্রেন ধরতে আসি। সকাল ৬টা ৩৫ নাগাদ ট্রেনের নির্ধারিত সময়। তার মিনিট দশেক আগে স্টেশন কর্তৃপক্ষ জানান যে বিশ্বভারতী ফাস্ট প্যাসেঞ্জার বাতিল। এটা চরম দায়িত্বজ্ঞানহীনের মতো আচরণ।’’ তাঁর প্রশ্ন, ‘‘বুধবার যে ট্রেনটি বাতিল হল, তার টিকিট তা হলে মঙ্গলবার দেওয়া হল কেন?’’

যদিও স্টেশন ম্যানেজারের আশ্বাস, ‘‘ট্রেন বাতিল হলেও টিকিটের টাকা ফেরত পেয়ে যাবেন সমস্ত যাত্রী।’’ তবে অতিমারি পরিস্থিতিতে লোকাল-সহ বেশির ভাগ ট্রেন বন্ধ থাকায় যাত্রীরা কী ভাবে নিজেদের গন্তব্য পৌঁছবেন, তার সদুত্তর দিতে পারেননি তিনি।

Advertisement

টিকিটের টাকা ফেরত আশ্বাস পেলেও নিজেদের গন্তব্যে পৌঁছে দেওয়ার দাবি তোলেন বহু যাত্রী। এর পর ওই যাত্রীদের বোলপুর (শান্তিনিকেতন) থেকে সকাল ৮টা ২০ নাগাদ হাওড়াগামী একটি এক্সপ্রেস ট্রেনে তুলে দেওয়ার ব্যবস্থা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন