সাগরেদ গ্রেফতার

অনলাইনে মোবাইল বিক্রির নাম করে প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন সোনামুখীর পাথরমোড়া গ্রামের বাসিন্দা বুবাই ঘোষ। পুলিশের দাবি, বুবাইকে জেরা করে, মঙ্গলবার রাতে তাঁর এক শাগরেদকেও গ্রেফাতার করা হয়েছে পাত্রসায়র থানার পাঁচপাড়া গ্রাম থেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৬ ০০:৩২
Share:

অনলাইনে মোবাইল বিক্রির নাম করে প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন সোনামুখীর পাথরমোড়া গ্রামের বাসিন্দা বুবাই ঘোষ। পুলিশের দাবি, বুবাইকে জেরা করে, মঙ্গলবার রাতে তাঁর এক শাগরেদকেও গ্রেফাতার করা হয়েছে পাত্রসায়র থানার পাঁচপাড়া গ্রাম থেকে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম অসীম ঘোষ। বুধবার তাঁকে বিষ্ণুপুর আদালতে তোলা হলে বিচারক ৭ দিন পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

Advertisement

পুরনো জিনিস বেচাকেনার একটি ওয়েবসাইট থেকে সন্ধান পেয়ে, একটি মোবাইল কেনার জন্য নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৪ হাজার টাকা জমা করেছিলেন উত্তরপ্রদেশের জৌনপুর এলাকার এক বাসিন্দা। ৭ দিন পরেও মোবাইল না পেয়ে তিনি ব্যাঙ্কে খোঁজ নিয়ে জানতে পারেন, অ্যাকাউন্টটি পাত্রসায়র থানা এলাকার এক বাসিন্দার। ঘটনার কথা মেসেজ করে তিনি জানান এসডিপিও (বিষ্ণুপুর) লাল্টু হালদারকে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ওই ব্যক্তিকে জিরো ব্যালান্স ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলিয়ে দিয়েছিলেন বুবাই। সেই সূত্র ধরেই প্রতারণা চক্রটির হদিস মেলে।

এদিন মহকুমা পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘তদন্তে জানা গিয়েছে, অনেকের নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে সেগুলি ব্যবহার করে প্রতারণা করে যাচ্ছিলেন ওই দু’জন।’’ কী করে ব্যাঙ্ক কর্মীদের চোখকে ফাঁকি দিচ্ছিলেন তাঁরা, সেই দিকটিও খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি জানান। এসডিপিও জানান, ‘‘তদন্তে অনেক তথ্য উঠে আসছে। ঘটনায় আর কেউ জড়িত থাকলে তাঁদেরও ধরা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন