বিরুদ্ধে মামলার নিদান অনুব্রতর 

প্রতিটি পঞ্চায়েত এলাকায় এ ব্যপারে ঢেঁড়া পিটিয়ে জানিয়ে দেওয়ার কথাও বলেন অনুব্রত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

তারাপীঠ শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ০১:২১
Share:

তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

এ বার রেশন ডিলারের বিরুদ্ধে মামলা করার নিদান দিলেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। শুক্রবার বিকেলে তারাপীঠে দলীয় সভায় দলী কর্মীদের উদ্দেশে অনুব্রতের নির্দেশ, রেশনে দু’টাকা কেজি দরে চাল কোনও গরিব উপভোক্তা কোনও সপ্তাহে তুলতে না-ই পারেন। কিন্তু সেই চাল পরের সপ্তাহে উপভোক্তাকে যদি কোনও রেশন ডিলার দিতে অস্বীকার করেন, তাহলে সেই ডিলারের বিরুদ্ধে মামলা করা হোক।

Advertisement

সভায় অনুব্রত বলেন, ‘‘আমি রানাকে (দলের জেলা সহ সভাপতি এবং জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ) বলব, প্রত্যেক রেশন ডিলার যেন সপ্তাহে চার দিন রেশন দোকান খোলা রাখেন, সে ব্যপারে ডিএম অফিস থেকে সার্কুলার জারি করতে। রেশনে কী কী সামগ্রী পাওয়া যায়, সে ব্যপারে জেলার ১৬৭টি পঞ্চায়েতে তালিকা টাঙিয়ে দেওয়ার জন্যও বলব।’’ প্রতিটি পঞ্চায়েত এলাকায় এ ব্যপারে ঢেঁড়া পিটিয়ে জানিয়ে দেওয়ার কথাও বলেন অনুব্রত। তাঁর দাবি, জেলায় অনেক রেশন ডিলার সপ্তাহে দু’দিন দোকান খোলা রাখেন। ফলে অনেক রেশন গ্রাহক তাঁদের প্রাপ্য সামগ্রী রেশন দোকান থেকে পাচ্ছেন না। ‘‘এ ব্যপারে আমার কাছে ভুরিভুরি অভিযোগ এসেছে”— মন্তব্য করে কর্মীদের উদ্দেশে অনুব্রত বলেন, ‘‘রেশনে সামগ্রী না পেলে আমার কাছে অভিযোগ জানাবেন। দরকার হলে, সেই রেশন দোকানকে আমরা সিজ় করব।’’ এ দিনের সভায় বুধিগ্রাম অঞ্চলের কয়েক জন বিজেপি কর্মী তাঁদের দলে যোগ দেন বলে দাবি তৃণমূল নেতৃত্বের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন