নিষেধ না মেনে চলছে স্নান

পুরসভা স্নান করতে নিষেধ করে নোটিস সাঁটিয়েছে। তবু সে সবের তোয়াক্কা না করেই বাঁকুড়ার জুনবেদিয়ামোড় সংলগ্ন জোড়বাঁধ সংযোগকারী খালে অবাধে স্নান সারছেন এলাকাবাসী। বুধবারই এই খালে কালভার্টের তলায় স্নান করতে নেমে মৃত্যু হয়েছে এক তরুণের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১০ জুন ২০১৬ ০২:১৬
Share:

পুরসভা স্নান করতে নিষেধ করে নোটিস সাঁটিয়েছে। তবু সে সবের তোয়াক্কা না করেই বাঁকুড়ার জুনবেদিয়ামোড় সংলগ্ন জোড়বাঁধ সংযোগকারী খালে অবাধে স্নান সারছেন এলাকাবাসী। বুধবারই এই খালে কালভার্টের তলায় স্নান করতে নেমে মৃত্যু হয়েছে এক তরুণের। তারপরেও বৃহস্পতিবার হেলদোল দেখা গেল না স্থানীয়দের মধ্যে। দুর্ঘটনাস্থলের কাছেই এ দিনও অনেককে স্নান করতে দেখা গেল। বাঁকুড়ার পুরপ্রধান মহাপ্রসাদ সেনগুপ্ত বলেন, “ঘটনার পরেই ওই খালে স্নান করা নিষিদ্ধ করা হয়েছে। আমরা নোটিস দিয়ে সে কথা ঘোষণা করেছি। তারপর ওই জায়গায় স্নান করা উচিত নয়।” যদিও পুরকর্তৃপক্ষের নির্দেশ উপেক্ষা করে ওই খালে স্নান করতে নামা এলাকাবাসীরা বলছেন, গত কয়েক মাস ধরেই আমরা এখানে স্নান করছি। কোনও অঘটন হয়নি। তা ছাড়া আমরা কালভার্ট থেকে দূরে স্নান সারছি। এতে বিপদের কোনও আশঙ্কা রয়েছে বলে আমাদের মনে হচ্ছে না।” বুধবার কবরডাঙা এলাকার চার তরুণ ওই খালে স্নান করতে নেমেছিলেন। তাঁদের মধ্যে শেখ বান্টির মৃত্যু হয়। অসুস্থ হয়ে পড়ে বান্টির আর এক সঙ্গী শেখ আদিল। বান্টিদের এক সঙ্গী শেখ রাহুলের দাবি, ‘‘ওই কালভার্টের নীচে বিদ্যুৎস্পৃষ্টহ য়ে মৃত্যু হয়েছে বান্টির। একই কারণে অসুস্থ হয়ে পড়ে আদিল।’’ যদিও বিদ্যুৎ দফতরের কর্মীরা ওই কালভার্ট পরীক্ষা করে দেখে শর্টসার্কিট হওয়ার কোনও কারণ খুঁজে পাননি। এ দিকে ময়নাতদন্তের রিপোর্ট পাতে না পাওয়ায় বান্টির মৃত্যুর প্রকৃত কারণ জানাতে পারেনি পুলিশও। জেলা পুলিশের এক আধিকারিক বলেন, “মৃত্যুর কারণ ময়নাতদন্তের রিপোর্ট দেখেই বলা যাবে। আপাতত একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করা হয়েছে।”

Advertisement

সিমলাপালে বৃক্ষরোপণ। পরিবেশ রক্ষায় রাস্তার পাশে বৃক্ষরোপণ কর্মসূচি নেওয়া হল সিমলাপালে। বৃহস্পতিবার স্থানীয় একটি সংস্থার উদ্যোগে স্কুলমোড়ে এবং বাঁকুড়া-ঝাড়গ্রাম রাজ্য সড়কের পাশে এই কর্মসূচির সূচনা করেন প্রতিষ্ঠানের সম্পাদক অনুপ পাত্র। তিনি জানান, সারা বছর ধরে এই কর্মসূচি চলবে। এ বছর তাঁদের প্রচুর গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন