BJP Accused TMC

পঞ্চায়েতের বিজেপি সদস্যকে শ্লীলতাহানির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, বিক্ষোভে বিরোধীরা

প্রতিবাদে পঞ্চায়েত দফতরের সামনে অবস্থান বিক্ষোভে বসেন বিজেপির গ্রাম পঞ্চায়েতের নির্বাচিত সদস্যেরা। বীরভূমের নলহাটি এক নম্বর ব্লকের কুরুমগ্রাম গ্রাম পঞ্চায়েতের ঘটনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নলহাটি শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৩২
Share:

পঞ্চায়েত দফতরের সামনে বিক্ষোভ বিজেপি সদস্যদের। — নিজস্ব চিত্র।

গ্রাম পঞ্চায়েতের বিজেপি সদস্যের শ্লীলতাহানির অভিযোগ! আঙুল উঠল তৃণমূলের উপপ্রধানের বিরুদ্ধে। আরও অভিযোগ, ঘটনার প্রতিবাদ করায় বিজেপির বাকি সদস্যদের পঞ্চায়েত দফতর থেকে বার করে দেওয়া হয়। প্রতিবাদে পঞ্চায়েত দফতরের সামনে অবস্থান বিক্ষোভে বসেন বিজেপির গ্রাম পঞ্চায়েতের নির্বাচিত সদস্যেরা। বীরভূমের নলহাটি এক নম্বর ব্লকের কুরুমগ্রাম গ্রাম পঞ্চায়েতের ঘটনা।

Advertisement

কুরুমগ্রাম গ্রাম পঞ্চায়েতের বিজেপির সদস্য বলেন, ‘‘শুক্রবার দুপুরে পঞ্চায়েতে এলাকার উন্নয়ন নিয়ে বৈঠক ছিল। সেই বৈঠকে বিজেপি সদস্যদের এলাকার উন্নয়নের কাজে বাধা দেওয়া হয়েছে। বিষয়টি পঞ্চায়েতের প্রধানকে জানাতে যাই। সেখানে ছিলেন উপপ্রধান মিন্নার আলি। তিনি আমার সঙ্গে দুর্ব্যবহার করেন। আমার বুকে ধাক্কা দিয়ে শ্লীলতাহানি করেন।’’ ওই মহিলা আরও জানিয়েছেন, বিজেপির অন্য সদস্যেরা প্রতিবাদ জানালে তাঁদের পঞ্চায়েতে কার্যালয় থেকে বার করে দেওয়া হয়। যদিও বিজেপির এই অভিযোগ অস্বীকার করেছেন গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের উপপ্রধান মিন্নার আলি। তিনি বলেন, ‘‘সাজানো কথা। সব চক্রান্ত।’’ তাঁর পাল্টা অভিযোগ, পঞ্চায়েতের চেয়ার ভাঙচুর করেছেন বিজেপির সদস্য ওই মহিলা।

ঘটনার প্রতিবাদের পঞ্চায়েত কার্যালয়ে সামনে বসে অবস্থান বিক্ষোভ শুরু করেন বিজেপির ন’জন সদস্য। পরে ঘটনাস্থলে নলহাটি থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। বিজেপির সদস্য ওই মহিলা জানিয়েছেন, নলহাটি থানা ও নলহাটি ১-এর বিডিওর কাছে এই বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন