Coronavirus

দিল্লি-ফেরত বোলপুরের বৃদ্ধের সংক্রমণ

বৃদ্ধের সংস্পর্শে আসা পরিবারের ৭ জন সদস্যের লালারসের নমুনা সংগ্রহ করে বুধবার তাঁদের হোম কোয়রান্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১১ জুন ২০২০ ০৩:৪৫
Share:

আক্রান্তের বাড়ির আশেপাশে চলছে জীবাণুমুক্ত করার কাজ। বুধবার। নিজস্ব চিত্র

রামপুরহাটের পরে বোলপুর। বীরভূমের পুর-শহরে ফের করোনার থাবা! এ বার বোলপুর শহরে ৬০ বছরের এক বৃদ্ধের শরীরে মিলল করোনার সংক্রমণ।

Advertisement

যার জেরে দিল্লি-ফেরত ওই বৃদ্ধের সংস্পর্শে আসা পরিবারের ৭ জন সদস্যের লালারসের নমুনা সংগ্রহ করে বুধবার তাঁদের হোম কোয়রান্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

বোলপুর পুরসভার বিদায়ী কাউন্সিলর তথা নবনিযুক্ত প্রশাসক বোর্ডের সদস্য সুকান্ত হাজরা বলেন, ‘‘পুরসভা এলাকায় এই প্রথম কারও শরীরে করোনাভাইরাসের হদিস মিলেছে। এ খবর পাওয়া মাত্রই ওই বৃদ্ধকে মঙ্গলবার রাতে বোলপুর কোভিড হাসপাতালে ভর্তি করানো হয়েছে।’’ তিনি জানান, এ দিন ওই আক্রান্তের বাড়ি ও সংলগ্ন এলাকাকে জীবাণুমুক্ত করা হয় পুরসভার তরফ থেকে।

Advertisement

করোনা নিয়ে মানুষের মধ্যে যাতে অযথা আতঙ্ক না ছড়ায়, তার জন্য পুরসভার তরফ থেকে নিয়মিত প্রচার করা হচ্ছে।

বীরভূম স্বাস্থ্যজেলা ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, করোনা আক্রান্ত বৃদ্ধের বাড়ি বোলপুরের ১ নম্বর ওয়ার্ডের মকরামপুর এলাকায়। কয়েক মাস আগে তিনি কাজের উদ্দেশ্যে দিল্লি গিয়েছিলেন। লকডাউনের কারণে সেখানে আটকে থাকার পরে ১ জুন বাসে করে বাড়ি ফেরেন তিনি। স্থানীয়দের অভিযোগ, প্রশাসনকে না জানিয়েই ভিন্ রাজ্য থেকে নিজের বাড়িতে ফিরেছিলেন ওই বৃদ্ধ। স্থানীয়দের তরফে বিষয়টি প্রশাসনের নজরে আনার পরেই ওই বৃদ্ধকে বোলপুর মহকুমা হাসপাতাল নিয়ে গিয়ে লালারসের নমুনা সংগ্রহ করা হয়। পাশাপাশি তাঁকে গৃহ-নিভৃতবাসে আলাদা ভাবে থাকার পরামর্শ দেওয়া হয়।

সূত্রের খবক, মঙ্গলবার রাতে রিপোর্ট করোনা-পজ়িটিভ আসে। ওই রোগীর সংস্পর্শে আসা পরিবারের ৭ জনকে ১৪ দিন হোম কোয়রান্টিনে থাকতে বলা হয়েছে। ওই বৃদ্ধ আর কারও সংস্পর্শে এসেছিলেন কিনা, তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দফতর। এত দিন পর্যন্ত বোলপুর শহরে কোনও আক্রান্তের খবর না থাকায় কিছুটা হলেও স্বস্তিতে ছিলেন বাসিন্দারা। প্রশাসনের তরফে আক্রান্তের বাড়িটিকে কন্টেনমেন্ট জ়োন করার চিন্তাভাবনা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন