প্রতিষ্ঠা দিবসে অনুষ্ঠান

নানা অনুষ্ঠানের মাধ্যমে ষষ্ঠ প্রতিষ্ঠা দিবস পালিত হল পুরুলিয়ার সিধো-কানহো-বীরসা বিশ্ববিদ্যালয়ে। সোমবার পতাকা উত্তোলন ও বিশ্ববিদ্যালয়ের জাতীয় স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যদের মার্চপাস্টের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। বাহিনীর অভিবাদন গ্রহণ করেন বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেবনারায়ণ বন্দ্যোপাধ্যায় এবং সিধো-কানহো-বীরসা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দীপকরঞ্জন মণ্ডল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৫ ০০:৪৭
Share:

সিধো-কানহো-বীরসা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসে ছৌ নাচ পড়ুয়াদের। সোমবার।— নিজস্ব চিত্র

নানা অনুষ্ঠানের মাধ্যমে ষষ্ঠ প্রতিষ্ঠা দিবস পালিত হল পুরুলিয়ার সিধো-কানহো-বীরসা বিশ্ববিদ্যালয়ে। সোমবার পতাকা উত্তোলন ও বিশ্ববিদ্যালয়ের জাতীয় স্বেচ্ছাসেবক বাহিনীর সদস্যদের মার্চপাস্টের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। বাহিনীর অভিবাদন গ্রহণ করেন বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেবনারায়ণ বন্দ্যোপাধ্যায় এবং সিধো-কানহো-বীরসা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দীপকরঞ্জন মণ্ডল। সাঁওতালি ভাষা বিভাগের উপস্থাপনায় ছিল নৃত্যানুষ্ঠান। এ দিন দুপুরে হুল সপ্তাহ পালন উপলক্ষে একটি আলোচনাচক্রও অনুষ্ঠিত হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার নচিকেতা বন্দ্যেপাধ্যায়। উপস্থিত ছিলেন রাঁচি বিশ্ববিদ্যালয়ের নৃতত্ত্ব বিভাগের ডিন কর্মা ওঁরাও এবং জামশেদপুর এলবিএসএম কলেজের প্রাক্তন অধ্যক্ষ দিগম্বর হাঁসদা। বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছৌ বিভাগের ছাত্রদের পক্ষ থেকে ছৌ নাচও পরিবেশিত হয়। উপাচার্য দীপকরঞ্জনবাবু হুল দিবসের তাৎপর্য বাখ্যা করার পাশাপাশি বলেন, ‘‘পুরুলিয়া জেলায় শিক্ষার উন্নতি সাধনে বিশ্ববিদ্যালয় তার দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন