বোলপুরে শুনানিতে দেবযানী

সরকারি আইনজীবী ফিরোজ কুমার পাল বলেন, “ভুঁইফোঁড় ওই অর্থলগ্নি সংস্থার বিরুদ্ধে একটি প্রতারনার মামলায় আদালতে চার্জশিট জমা পড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৭ ০১:৩৫
Share:

কোর্ট চত্বরে দেবযানী। —নিজস্ব চিত্র।

বেআইনি অর্থলগ্নি সংস্থা সারদার একটি মামলায় তদন্তকারী সিবিআই-য়ের আবেদনের শুনানির জন্য চলতি মাসের ১৮ তারিখ দিন ধার্য করল বোলপুর আদালত। সরকারি আইনজীবী ফিরোজ কুমার পাল বলেন, “ভুঁইফোঁড় ওই অর্থলগ্নি সংস্থার বিরুদ্ধে একটি প্রতারনার মামলায় আদালতে চার্জশিট জমা পড়েছে। সেই শুনানি চালু করা নিয়ে সিবিআই বোলপুরের এসি জেএম অরবিন্দ মিশ্রের আদালতে আবেদন করেছে। চলতি মাসের ১৮ তারিখ দিন ধার্য করেছেন বিচারক। ওই মামলার অন্যতম অভিযুক্ত তথা সহযোগী দেবযানী মুখোপাধ্যায় এ দিন হাজির ছিলেন আদালতে। অন্য আদালতে, হাজির করানোর দিন থাকায় বাকি দুই অভিযুক্ত সুদীপ্ত সেন ও মনোজ কুমার নাগাল আদালতে আসতে পারেনি।”

Advertisement

রতনপুরের বাসিন্দা সন্তোষ মুখোপাধ্যায়ের ২০১৩ সালের পয়লা মে সারদা সংস্থার কর্ণধার এবং সহযোগীদের বিরুদ্ধে আর্থিক প্রতারণা, বিশ্বাস-ভঙ্গ সহ একাধিক অপরাধমূলক কাজের অভিযোগ বোলপুর থানায় জানান। ওই অভিযোগের প্রেক্ষিতে তদন্তে নামে পুলিশ। ২০১৩ সালের ২০ নভেম্বর এই মামলায় তিন অভিযুক্ত সারদা কর্ণধার সুদীপ্ত সেন এবং তাঁর দুই সহযোগী দেবযানী মুখোপাধ্যায় ও মনোজ কুমার নাগেলের বিরুদ্ধে আদালতে চার্জসিট জমা দেয় পুলিশ। সারদা প্রতারণা মামলার তদন্ত ভার নেয় সিবিআই। চার্জসিট আদালতে জমা পড়ায় সেই মামলার শুনানি চালু করার জন্য এই মামলার তদন্তকারী সংস্থা সিবিআই বোলপুর আদালতের বিচারকের কাছে আর্জি জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন