Deucha Pachami

Deucha Pachami Coal Block: ডেউচা-পাঁচামিতে খনির জন্য অনুব্রতের সঙ্গে বৈঠকে রাজ্যের ভূমি সচিব সেলিম

সেলিম। অনুব্রত ছাড়া বীরভূমের জেলাশাসক বিধান রায়, পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী, বীরভূমের বিধায়ক অভিজিৎ সিংহ হাজির ছিলেন বৈঠকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ১৯:১৩
Share:

বোলপুরের সার্কিট হাউসে অনুব্রত। নিজস্ব চিত্র।

ডেউচা-পাঁচামি নিয়ে সোমবার বীরভূমের প্রশাসনিক আধিকারিকদের সাথে বৈঠক করলেন রাজ্যের ভূমি ও ভূমি সংস্কার দফতরের সচিব পি বি সেলিম। বৈঠকে উপস্থিত ছিলেন জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল।

Advertisement

রাজ্য সরকার ডেউচা-পাঁচামিতে কয়লা শিল্পকে ঘিরে ধীরে ধীরে ‘তৎপরতা’ বাড়াচ্ছে। জেলা প্রশাসনের দাবি, ইতিমধ্যেই বহু গ্রামবাসী স্বেচ্ছায় জমি দিয়েছেন। যদিও এই শিল্পকে ঘিরে, একের পর এক বিভ্রান্তিমূলক ঘটনা ঘটেই চলেছে। কখনও আন্দোলন, কখনও অবরোধ কখনও বিক্ষোভের সাক্ষী হয়েছে ডেউচা-পাঁচামি এলাকা।

এই পরিস্থিতিতে সোমবার বোলপুর সার্কিট হাউসে প্রশাসনিক আধিকারিক এবং শাসক দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন সেলিম। অনুব্রত ছাড়া বীরভূমের জেলাশাসক বিধান রায়, পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী, বীরভূমের বিধায়ক অভিজিৎ সিংহ হাজির ছিলেন বৈঠকে। প্রায় ঘন্টা দু’য়েক ধরে বৈঠক চলে বোলপুর সার্কিট হাউসে।

Advertisement

বৈঠক শেষে জেলাশাসক বিধান বলেন, ‘‘বৈঠকে দেওচা পাচামি প্রসঙ্গে সার্বিক আলোচনা করা হয়েছে। আগামী দিনে কাজ যাতে আরও দ্রুতগতিতে হয়, সে বিষয়ে আলোচনা হয়েছে।’’ ডেউচা-পাঁচামিতে আর জমিজট সংক্রান্ত সমস্যা নেই বলেও দাবি করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন