মিছিলে দুধকুমার, বোমার নালিশ

বোমা ফাটিয়ে এবং ভয় দেখিয়ে এলাকার বিজেপি কর্মী-সমর্থকদের মিছিলে যোগ দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। মিছিলে ছিলেন প্রাক্তন জেলা সভাপতি দুধকুমার মণ্ডল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাড়ুই শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ০০:৪২
Share:

বোমা ফাটিয়ে এবং ভয় দেখিয়ে এলাকার বিজেপি কর্মী-সমর্থকদের মিছিলে যোগ দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। মিছিলে ছিলেন প্রাক্তন জেলা সভাপতি দুধকুমার মণ্ডল। যদিও সন্ধ্যা পর্যন্ত এই মর্মে স্থানীয় থানায় কোনও অভিযোগ করেনি বিজেপি। খবর পেয়ে এলাকায় নজরদারি বাড়িয়েছে তারা। পুলিশের দাবি, পাড়ুইয়ে শান্তিপূর্ণ ভাবেই মিছিল হয়েছে।

Advertisement

নির্বাচনে দেশের চার রাজ্যে সাফল্যে, মঙ্গলবার সকালে পাড়ুই বাজারে বিজয় মিছিলের আয়োজন করে বিজেপি। বিজেপির সংখ্যালঘু মোরচ্চার উদ্যোগে এ দিন পাড়ুই হাটতলা বাজার থেকে প্রায় দু’কিলোমিটার পর্যন্ত মিছিলে হাঁটেন দলের শতাধিক কর্মী সমর্থক। দলের স্থানীয় নেতৃত্বের অভিযোগ, পাড়ুই মিছিলে যাওয়ার আগে চৌমণ্ডলপুর ও হাঁসড়ার মাঝে বেলপাতা গ্রামে বোমা ফাটানো হয়। বিজেপির কিছু কর্মী সমর্থকদের মিছিলে যোগ না দেওয়ার জন্য ভয় দেখানো হয়। যদিও, এ দিনের ওই মিছিলে বেলপাতা থেকেও অনেক কর্মী সমর্থক হাজির ছিলেন।

ওই সংগঠনের রাজ্য কমিটির সদস্য শেখ সামাদ জানান, বেলপাতায় তৃণমূলের কর্মী-সমর্থকেরা বোমা ফাটিয়েছেন। পাড়ুইয়ের মিছিলে যাতে তারা যোগ না দেন, তার জন্য অনেককে ভয় দেখিয়েছে তৃণমূল। বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। এ দিন বিজেপির প্রাক্তন ও বর্তমান জেলা নেতৃত্বকে নিয়ে পাড়ুই হাটতলা থেকে মিছিল শুরু হয়। পুলিশের উপস্থিতিতে বাজারে ঘণ্টা দু’য়েক মিছিল চলে শান্তিপূর্ণ। নেতৃত্বের পাশাপাশি শতাধিক পুরুষ ও মহিলা কর্মী-সমর্থকেরা পা মেলান ওই মিছিলে। প্রাক্তন জেলা সভাপতি দুধকুমার মণ্ডল, শ্যামল বন্দ্যোপাধ্যায়, দীপক দাস প্রমুখ ছিলেন ওই মিছিলে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন