Tarapith

Tarapith: রবি থেকে শনি তারাপীঠে মিলবে না হোটেল, সংক্রমণ রুখতে সিদ্ধান্ত জেলা প্রশাসনের

করোনার সাম্প্রতিক স্ফীতির মধ্যেও তারাপীঠে পর্যটকদের ভিড় বাড়ছিল। তাই আগেই তারাপীঠে বাইরের লোকেদের প্রবেশ আগেই নিষিদ্ধ করে ছিল প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারাপীঠ শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১৫:৪৬
Share:

তারাপীঠে বাইরের লোকেদের প্রবেশ নিষিদ্ধ আগেই করা হয়েছিল প্রশাসনের তরফে। —ফাইল চিত্র।

রাজ্য জুড়েই লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। বীরভূমে দৈনিক সংক্রমণ বেড়ে ৭০০-র কাছে পৌঁছে গিয়েছে শনিবার। এই পরিস্থিতিতে তারাপীঠের সমস্ত হোটেল বন্ধ করার সিদ্ধান্ত নিল বীরভূম জেলা প্রশাসন।

কোভিডের সাম্প্রতিক স্ফীতির মধ্যেও তারাপীঠে পর্যটকদের ভিড় বাড়ছিল। সংক্রমণের শৃঙ্খল ভাঙতে তারাপীঠে বাইরের লোকেদের প্রবেশ আগেই নিষিদ্ধ করা হয়েছিল প্রশাসনের তরফে। এ বার জেলা প্রশাসন জানাল, রবিবার ৯ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি অর্থাৎ, শনিবার পর্যন্ত তারাপীঠের সমস্ত হোটেল বন্ধ রাখতে হবে। প্রশাসনের নির্দেশ মতো রবিবার থেকেই আর কোনও পর্যটককেই হোটেলে থাকতে দেওয়া হবে না। যাঁরা আগে থেকেই হোটেলে রয়েছেন, তাঁদের রবিবার দুপুর ১২টার মধ্যে হোটেল ছেড়ে দিতে বলা হয়েছে।

Advertisement

প্রশাসনের এই নির্দেশের জেরে বিপাকে পড়েছেন অনেক পর্যটক। অনেকের ফেরার টিকিট দু’তিন দিন পর রয়েছে। এক পর্যটক বলেন, ‘‘কয়েক ঘণ্টার নোটিসে হোটেল ছেড়ে দিতে না বলে দিন দুয়েক সময় দিলে আরও ভাল হত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন