coal

৮০ মেট্রিক টন ‘অবৈধ’ কয়লা উদ্ধার বীরভূম থেকে, পাচারের অভিযোগে ধৃত সিভিক ভলান্টিয়ারের বাবা

মঙ্গলবার সন্ধ্যায় খয়রাশোল থানার দহল গ্রামে ফরিদের কয়লা ডিপোয় হানা দেয় দুবরাজপুরের সিআই মাধবচন্দ্র মণ্ডল ও খয়রাশোল থানার ওসি সঞ্জয় বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ২৩:৫২
Share:

উদ্ধার হয়েছে ৮০ মেট্রিক টন কয়লা। নিজস্ব চিত্র।

কয়লা পাচার নিয়ে রাজ্য জুড়ে শোলগোলের আবহে বিপুল অবৈধ কয়লা উদ্ধার হল বীরভূমে। অবৈধ কয়লা উদ্ধার করেছে খয়রাশোল থানার পুলিশ। ঘটনাচক্রে যে কয়লা ডিপো থেকে অবৈধ কয়লা উদ্ধার হয়েছে, সেই ডিপোর মালিক ফরিদ খান খয়রাশোল থানার এক কর্মরত সিভিক ভলান্টিয়ারের বাবা। ফরিদকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ফরিদের ডিপো থেকে অন্তত ৮০ মেট্রিক টন কয়লা উদ্ধার হয়েছে।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যায় খয়রাশোল থানার দহল গ্রামে ফরিদের কয়লা ডিপোয় হানা দেয় দুবরাজপুরের সিআই মাধবচন্দ্র মণ্ডল ও খয়রাশোল থানার ওসি সঞ্জয় বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী। পুলিশ সূত্রে খবর, গোপন সূত্র মারফত খবর মেলে, গত কয়েক দিন ধরেই ওই ডিপোর কয়লা পাচার করা হচ্ছে। এই খবর পেয়েই অভিযান চালানো হয়। এর পরেই ফরিদকে গ্রেফতার করা হয়। পুলিশের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার তাঁকে দুবরাজপুর আদালতে হাজির করানো হবে।

পুলিশ সূত্রে খবর, ফরিদ জেরা করে তদন্তকারীরা জানতে পারেন, তাঁর ছেলে খয়রাশোল থানায় সিভিক ভলান্টিয়ার হিসাবে কাজ করেন। ছেলের চোখকে ফাঁকি দিয়ে কী ভাবে অবৈধ ভাবে কয়লার ব্যবসা চালালেন, তা তদন্ত করে দেখছে পুলিশ। ফরিদের ছেলে অবৈধ পাচারের বিষয়টি জানতে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে খবর পুলিশ সূত্রে। বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী বলেন, ‘‘গোটা বিষয়টা আমরা খতিয়ে দেখছি। আরও যাঁরা অবৈধ ভাবে কয়লার ব্যবসা চালান, তাঁদের ডেরাতেও হানা দেওয়া হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন