পরপর ‘চুরি’, বাড়ছে দুশ্চিন্তা

স্থানীয় সূত্রে খবর, খাতড়া-রানিবাঁধ রাস্তার উপরে সাহেববাঁধ মোড়ে থাকা মোটরবাইক সারাই, মোবাইল সারাই, ঝাড়াই মশলা, চা-পান এবং একটি সাইকেল সারাইয়ের দোকানে চুরি হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খাতড়া শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৯ ০০:২৯
Share:

সিঁধ: সাহেববাঁধ মোড়ে একটি মোবাইলের দোকানের দেওয়ালে। নিজস্ব চিত্র

পরপর পাঁচটি দোকানে চুরির অভিযোগ উঠল খাতড়ায়। পুলিশ জানায়, রবিবার গভীর রাতে খাতড়া ২ পঞ্চায়েতের সাহেববাঁধ মোড়ে পাঁচটি দোকানে হানা দেয় চোরেরা। নগদ টাকা-সহ দোকানের বেশ কিছু মালপত্র চুরি গিয়েছে বলে পুলিশের কাছে অভিযোগ লিখিত দায়ের করেছেন দোকান মালিকেরা। সোমবার বিকেল পর্যন্ত চুরির ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। গত মাসেও সাহেববাঁধ মোড় লাগোয়া পাটপুর, ছোটমেট্যাল ও কেচন্দা গ্রামে পরপর পাঁচটি বাড়িতে চুরি হয়। ফের চুরির ঘটনায় শোরগোল পড়েছে এলাকায়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, খাতড়া-রানিবাঁধ রাস্তার উপরে সাহেববাঁধ মোড়ে থাকা মোটরবাইক সারাই, মোবাইল সারাই, ঝাড়াই মশলা, চা-পান এবং একটি সাইকেল সারাইয়ের দোকানে চুরি হয়েছে। মোটরবাইক সারাইয়ের দোকান থেকে পাঁচটি নতুন টায়ার, ২০টি টিউব, ২০ লিটার মোবিল, মোটরবাইকের একটি পুরনো ইঞ্জিন ও যন্ত্রপাতি-সহ প্রায় ১৫ হাজার টাকার জিনিস খোয়া গিয়েছে বলে দাবি দোকান মালিক সন্তোষ মাহাতোর। তিনি বলেন, ‘‘রাত ৯টা নাগাদ দোকান বন্ধ করে মোড় থেকে কিছুটা দূরে দাঁড়শোল গ্রামে বাড়ি গিয়েছিলাম। সকাল সাড়ে পাঁচটা নাগাদ শুনি, আমার দোকান সমেত মোড়ের আরও কয়েকটি দোকানে চুরি হয়েছে। তড়িঘড়ি ছুটে এসে দেখি দরজায় লাগানো দু’টি তালা ভেঙে দোকানে ঢুকে জিনিসপত্র নিয়ে পালিয়েছে চোর।’’

দোকানের পেছনের দিকের দেওয়াল কেটে পাঁচটি নতুন মোবাইল, মোবাইলের যন্ত্রাংশ, হেডফোন, চার্জার ও নগদ ৩ হাজার সহ প্রায় ১৫ হাজার টাকার জিনিস খোয়া গিয়েছে বলে জানান দোকান মালিক সন্তোষ মাহাতো। মণিশঙ্কর চক্রবর্তীর ঝাড়াই মশলার দোকান থেকেও দোকানের ট্রেড লাইসেন্স-সহ প্রায় ২০ হাজার টাকার জিনিস চুরি গিয়েছে বলে অভিযোগ। সব মিলিয়ে দোকানগুলি থেকে প্রায় ৭০-৭৫ হাজার টাকার জিনিস চুরি গিয়েছে বলে দাবি দোকান মালিকদের।

Advertisement

এ দিন সকাল সাড়ে ১১টা নাগাদ ঘটনাস্থলে আসে খাতড়া থানার পুলিশ। এসডিপিও (খাতড়া) বিবেক বর্মা বলেন, ‘‘চুরির ঘটনার তদন্ত শুরু হয়েছে। দুষ্কৃতীদের ধরার চেষ্টা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন