তৃণমূলের দেওয়ালে মোবিল, অভিযুক্ত বিজেপি

তৃণমূল নেতাদের দাবি, এই অঞ্চলের বেশিরভাগ গ্রামেই বাসিন্দারা তাঁদের দেওয়াল বিজেপিকে লিখতে দেওয়া হচ্ছে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মহম্মদবাজার শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৯ ০১:২১
Share:

সাত দিন আগেই সিউড়ির চাঁদনিপাড়াতে বিজেপি প্রার্থী দুধকুমার মণ্ডলের সমর্থনে দেওয়াল লিখনে কালি ছিটানোর অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। এবার তৃণমূলের দেওয়াল লিখনে পোড়া মোবিল ঢেলে দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। মহম্মদবাজার ব্লকের আঙ্গারগড়িয়া পঞ্চায়েতের কবিলপুর গ্রামে এই ঘটনায় সোমবার সকালে উত্তেজনা ছড়ায়। রবিবারই বিজেপির পক্ষ থেকে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছিল তাদের দলীয় পতাকা পুকুরের জলে ফেলে দেওয়ার। এবার তৃণমূলের পক্ষ থেকে বিজেপির বিরুদ্ধে অভিযোগ করা হল তৃণমূলের দেওয়াল লিখনে মোবিল ঢেলে দেওয়ার। নির্বাচনের আগে প্রচার নিয়ে কাদা ছোড়াছুড়ি এখন বীরভূমের রাজনীতিতে অন্যতম আলোচ্য বিষয়।

Advertisement

আঙ্গারগড়িয়া পঞ্চায়েতে তৃণমূলের অঞ্চল সভাপতি উদয়ভানু মণ্ডল বলেন, ‘‘দুদিন আগেই আমরা স্থানীয় তৃণমূল কর্মীদের নিয়ে কবিলপুর পশ্চিম পাড়ায় বেশ কিছু বাড়ির দেওয়ালে আমাদের প্রার্থী শতাব্দী রায়ের সমর্থনে দেওয়াল লিখন করেছিলাম। রবিবার রাতে বিজেপির কিছু দুষ্কৃতী রাতের অন্ধকারে গাড়ির পুরনো মোবিল এনে আমাদের সমস্ত দেওয়াল লিখন নষ্ট করে দেয়। কারণ, বিজেপির পায়ের তলায় আর মাটি নেই।’’ তৃণমূল নেতাদের দাবি, এই অঞ্চলের বেশিরভাগ গ্রামেই বাসিন্দারা তাঁদের দেওয়াল বিজেপিকে লিখতে দেওয়া হচ্ছে না। তাই তারা তৃণমূলের দেওয়াল মুছে দিয়ে এলাকার মধ্যে সন্ত্রাসের সৃষ্টি করছে। যার ফলে এলাকার মানুষ বিভ্রান্ত হয়ে পড়ছে। এই সমস্ত নোংরা রাজনীতির জবাব গ্রামের মানুষ ভোটের দিন বুঝিয়ে দেবে।

বিজেপির বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে জেলা কমিটির সদস্য ফনিরঞ্জন রায় বলেন, ‘‘বিজেপি এই ধরনের নোংরা রাজনীতি করে না। আমাদের জেলা কমিটির প্রতিটি মিটিং-এ সমস্ত কর্মীদের বারবার নির্দেশ দেওয়া হয়েছে যে, কোনও কর্মী যাতে কারও প্ররোচনায় বিভ্রান্ত না হন এবং অন্যায় কিছুর সঙ্গে যুক্ত না থাকেন। তাই আমাদের কর্মীদের কেউই এই ধরনের কাজের সঙ্গে যুক্ত আছেন এটা মানতে পারলাম না। মহম্মদবাজার ব্লকে কাদের পায়ের তলার মাটি সরে গিয়েছে তার জবাব মানুষ ভোটের দিন ঠিক দিয়ে দেবেন।’’ এই ঘটনার পিছনে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের তত্ত্ব খাড়া করেছেন বিজেপি নেতারা। বিজেপি নেতাদের বক্তব্য, মহম্মদবাজারে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে প্রায়ই সংঘর্ষ লেগে থাকে। আমাদের মনে হয় তৃণমূলের এক গোষ্ঠী এই ঘটনা ঘটাচ্ছে অন্য গোষ্ঠীকে অপদস্থ করার জন্য। আর সব দোষ এসে পড়ছে বিজেপির ঘাড়ে।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন