Maoist

পুরুলিয়ায় মাওবাদীদের নাম করে পোস্টার, পিছনে কারা, তদন্তে পুলিশ

পোস্টারে কিষেণজির মৃত্যুর বদলা নেওয়ার হুমকি দেওয়া হয়েছে। পাশাপাশি, কৃষি আইনের প্রতিবাদও জানানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২১ ১৫:৫৭
Share:

মাওবাদীদের নাম করে দেওয়া সেই পোস্টার। নিজস্ব চিত্র।

ফের মাওবাদীদের নাম করে পোস্টার পুরুলিয়ায়। মঙ্গলবার বরাবাজারের কয়েকটি এলাকা থেকে মাওবাদীদের নাম করে লেখা একাধিক পোস্টার উদ্ধার করা হয়েছে। যদিও ওই পোস্টার আদৌ মাওবাদীদের কি না তা নিয়ে সন্দেহ রয়েছে পুলিশের। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

Advertisement

মঙ্গলবার ঝাড়খণ্ড ঘেঁষা পুরুলিয়ার বরাবাজার, বেড়াদা, তুমড়াশোল, কেরুয়া জলাধার-সহ কয়েকটি জায়গায় মাওবাদীদের নাম করে দেওয়া পোস্টার উদ্ধার হয়েছে। মোট আটটি পোস্টার পাওয়া গিয়েছে। সেগুলি লাল কালিতে লেখা। সম্প্রতি ২৮ জুলাই থেকে ৩ অগস্ট পর্যন্ত ‘শহিদ সপ্তাহ’ পালন করেছে মাওবাদীরা। কিন্তু সেই সময়েও জেলার কোথাওই মাওবাদীদের নাম করে পোস্টার দেখা যায়নি। তবে তার আগে এবং পরে বহু বার মাওবাদীদের নাম করে দেওয়া পোস্টার পাওয়া গিয়েছে পুরুলিয়ায়। ফলে মঙ্গলবার যে পোস্টার পাওয়া গিয়েছে তা আদৌ মাওবাদীদের কি না তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

পোস্টারে কিষেণজির মৃত্যুর বদলা নেওয়ার হুমকি দেওয়া হয়েছে। পাশাপাশি, কৃষি আইনের প্রতিবাদও জানানো হয়েছে। এ ছা়ড়া হুঁশিয়ারি দেওয়া হয়েছে রাজ্যের শাসকদলকেও। পুরুলিয়ার পুলিশ সুপার এস মুরুগান বলেন, ‘‘উদ্ধার হওয়া পোস্টারগুলি খতিয়ে দেখা হচ্ছে।’’ ওই পোস্টার আদৌ মাওবাদীদের না কি আত্মসমর্পণের রাজ্য সরকারের প্যাকেজে চাকরি পাওয়ার উদ্দেশে দেওয়া তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন