Maoist posters

ফের মাওবাদী পোস্টার পুরুলিয়ায়, এ বার এল হুমকিও

সাদা কাগজের উপর লাল কালিতে বাংলাই সিপিআই মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধারের পর আতঙ্কে রয়েছেন এলাকাবাসীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২১ ২০:৩৮
Share:

পুরুলিয়ার বিভিন্ন জায়গায় এ ধরনের পোস্টার দেখা গিয়েছে। —নিজস্ব চিত্র।

২৪ ঘণ্টার মাথায় ফের মাওবাদী পোস্টার উদ্ধার পুরুলিয়ায়। সোমবার সকালে পুরুলিয়া জেলার একাধিক এলাকায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় রীতিমতো আতঙ্কিত এলাকার বাসিন্দারা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সোমবার সকালে মাওবাদী উপদ্রুত বলরামপুর থানার বুরুডি, বাগমুণ্ডি থানার রাঙ্গা, ঝালদার বগবিনদা এবং কোটশিলার মূর্গুমা, বেগুনকোদ এবং পরওয়া মোড় থেকে এ ধরনের একাধিক পোস্টার উদ্ধার হয়েছে। পুরুলিয়ার ওই জায়গাগুলিতে প্রায় একই ধরনের পোস্টার দেখা গিয়েছে। সাদা কাগজের উপর লাল কালিতে বাংলাই সিপিআই মাওবাদী নামাঙ্কিত ওই পোস্টার উদ্ধারের পর আতঙ্কে রয়েছেন এলাকাবাসীরা। পুরুলিয়া পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো বলেন, ‘‘পর পর দু’দিন ধরে এ ধরনের পোস্টার উদ্ধার হল। এই ঘটনার তদন্তে অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে একটি বিশেষ দল গঠন করা হয়েছে।’’

রবিবারও ঝালদা এবং বাগমুন্ডি থানা এলাকা থেকে ভোট বয়কট-সহ একাধিক বিষয়ে মাও-নামাঙ্কিত পোস্টার দেখা যায় বলে জানিয়েছিল পুলিশ। এর পর সোমবারও ফের উদ্ধার হল একই ধরনের পোস্টার। পাশাপাশি, সোমবার উদ্ধার হওয়া পোস্টারগুলিতে হুমকির বার্তাও রয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, পোস্টারে কোথাও লেখা, ‘কোনও রাজনৈতিক নেতা, দালালদের ভয় করবেন না। পুলিশ দাদাদের সাবধান। আমাদের নামে যাঁরা চাকরি করছেন বা চাকরির জন্য ঘুরছেন, তাঁরা আমাদের দলে চলে আসুন’।

এ সবের পাশাপাশি গ্যাস, পেট্রল-ডিজেলের দাম নিয়ন্ত্রণ বা সাধারণ মানুষজনের প্রতি পুলিশি হেনস্থা নিয়েও পোস্টার পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন