দু’মাসেও খোঁজ নেই অপহৃত নাবালিকার

অপহরণের পরে দু’মাস কেটে গিয়েছে। মাঝে দু’জন গ্রেফতারও হয়েছে। তার পরেও পুলিশ এখনও পর্যন্ত উদ্ধার করতে পারেনি রামপুরহাটের এক নাবালিকাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ১০ মে ২০১৬ ০২:৩৩
Share:

অপহরণের পরে দু’মাস কেটে গিয়েছে। মাঝে দু’জন গ্রেফতারও হয়েছে। তার পরেও পুলিশ এখনও পর্যন্ত উদ্ধার করতে পারেনি রামপুরহাটের এক নাবালিকাকে।

Advertisement

মেয়েকে উদ্ধারের দাবি জানিয়ে সম্প্রতি প্রশাসনের দ্বারস্থ হয়েছে উদ্বিগ্ন পরিবার। ঘটনা প্রসঙ্গে তেমন তথ্য দিতে পারেননি এসডিপিও (রামপুরহাট) কমল বৈরাগ্য। তবে, এসডিও (রামপুরহাট) সুপ্রিয় দাস বলছেন, ‘‘ওই নাবালিকা কিশোরীকে দ্রুত উদ্ধারের জন্য পুলিশকে বলা হয়েছে।’’ পুলিশ ও পরিবার সূত্রের খবর, আদতে বিহারের বাসিন্দা অপহৃত ওই মেয়েটির পরিবার বর্তমানে রামপুরহাট নিশ্চিন্তপুর এলাকায় থাকে। তার পেশায় সরকারি কর্মী বাবা বর্তমানে কর্মসূত্রে পুরুলিয়ায় থাকেন। ১৭ বছরের মেয়ের খোঁজে বাবা নিজেও নানা জায়গায় তল্লাশি চালিয়ে যাচ্ছেন। কিন্তু কোনও ফল মেলেনি। সোমবার তিনি বলেন, ‘‘গত ১৩ মার্চ দুপুরে মেয়ে বাড়ি থেকে বাজার যাওয়ার জন্য বেরিয়েছিল। আর বাড়ি ফেরেনি। মেয়ের সন্ধান না পেয়ে রামপুরহাট থানায় নিখোঁজ ডায়েরি করি।” তাঁর দাবি, পরের দিন গভীর রাতে তাঁর কাছে মেয়ের ফোন আসে। মেয়ে তাঁকে জানায়, বিহারের ছাপড়া জেলার কোপাবাজার এলাকার বাসিন্দা অনুপকুমার যাদব-সহ পাঁচ জন মিলে তাকে জোর করে গাড়িতে তুলে নিয়ে চলে এসেছে। কিন্তু, কোথায় নিয়ে এসেছে সে কথা ওই নাবালিকা তাঁকে বলতে পারেনি। এর পর থেকেই মেয়ের আর কোনও খোঁজ নেই বলে তিনি জানান। যে নম্বর থেকে ফোন এসেছিল, তার তথ্য দিয়ে রামপুরহাট থানায় অপহরণের অভিযোগ দায়ের করে পরিবার। মেয়ের বাবার অভিযোগ, ছাপড়া এলাকায় গ্রামের বাড়িতে পারিবারিক বিবাদের জেরে অনুপরা রামপুরহাট থেকে তাঁর মেয়েকে তুলে নিয়ে গিয়ে অপহরণ করেছে। ওই ফোন নম্বরের সূত্র ধরে পুলিশ ঘটনার তদন্তে নামলেও মেয়েটিকে উদ্ধার করতে পারেনি। তবে রামপুরহাটের ওসি স্বপন ভৌমিকের দাবি, তিনি এই থানার দায়িত্ব নেওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনার তদন্তে নামেন। ছাপড়া এলাকা থেকে দু’জনকে গ্রেফতারও করা হয়। তাঁরা এখনও অপহৃত মেয়েটিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন বলে ওই পুলিশ কর্তা দাবি করেছেন। পুলিশ যেন মেয়েকে দ্রুত উদ্ধার করে ঘরে ফেরায়, এই দাবি জানিয়েই সম্প্রতি এসডিও-কে লিখিত আবেদন জানিয়েছে তার পরিবার।

দেহ উদ্ধার। রেললাইন থেকে এক মহিলার মৃতদেহ উদ্ধার করল সাঁইথিয়া রেল পুলিশ। ঘটনাটি ঘটে রবিবার রাতে সাঁইথিয়া-বাতাসপুর ডাউন লাইনে। রেল পুলিশ জানায়, মহিলার নাম মিনাক্ষী মুদি (৪৪), বাড়ি সাঁইথিয়ার চকধারায়। সোমবার সকাল সাতটা নাগাদ স্থানীয় রেল কর্তৃপক্ষের কাছ থেকে খবর পায়। সাঁইথিয়া থেকে বাতাসপুর স্টেশন যাওয়ার কিছুটা আগে ডাউন লাইন থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। দেহটি ময়না-তদন্তে গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন