Illegal Rail Ticket

রেলের ভুয়ো টিকিট বিক্রি করে লক্ষাধিক রোজগার, নলহাটিতে রেলপুলিশের হাতে ধৃত এক ব্যক্তি

নলহাটিতে রেলের ভুয়ো টিকিট বানিয়ে তা বিক্রি করার অভিযোগ উঠছিল। পুণে সাইবার সেলের কাছ থেকে নির্দিষ্ট তথ্য পাওয়ার পরেই অভিযান চালিয়ে অভিযুক্তকে গ্রেফতার করল নলহাটি রেলপুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নলহাটি শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৩
Share:

ধৃত জাহেদুলকে নিয়ে আরপিএফ আধিকারিকরা। — নিজস্ব চিত্র।

রেলের টিকিট বানিয়ে তা বিক্রি করে লক্ষ লক্ষ টাকা উপার্জন করছিলেন। কিন্তু সেই বেআইনি কারবার বেশি দিন টেকাতে পারলেন না। পুণে পুলিশের সাইবার সেল থেকে পাওয়া খবরের উপর ভিত্তি করে নলহাটি রেলপুলিশ গ্রেফতার করল এক অবৈধ টিকিট বিক্রেতাকে। ধৃত জাহেদুল ইসলামের কাছ থেকে ৩১টি ভুয়ো রেলটিকিট বাজেয়াপ্ত করা হয়েছে। যার মূল্য দু’লক্ষাধিক টাকা বলে আরপিএফ সূত্রে খবর।

Advertisement

বীরভূমের পাইকর থানার কাশেমনগরের বাসিন্দা জাহেদুল। সম্প্রতি তাঁর বিরুদ্ধে অভিযোগ আসে মহারাষ্ট্রের পুণে থেকে। পুণে পুলিশের সাইবার সেল নলহাটি আরপিএফকে জানায়, অবৈধ ভাবে রেলের টিকিট তৈরি করা মোটা দামে তা বিক্রি করার কারবার চালাচ্ছেন জাহেদুল। সেই খবরের উপর ভিত্তি করে স্থানীয় স্তরে খোঁজখবর করতে শুরু করে নলহাটি রেলপুলিশ। এ কাজে তাঁদের সহায়তা করে স্থানীয় পুলিশও। নিশ্চিত হওয়ার পর আরপিএফ কাশেমনগরে অভিযান চালায় জাহেদুলের দোকানে। সেখানে রেলের ৩১টি অবৈধ টিকিট বাজেয়াপ্ত করা হয়। নলহাটির আরপিএফ পোস্টের পোস্ট কমান্ডার সকলদেও কুমার জানিয়েছেন, সেই টিকিটের বাজারমূল্য দু’লক্ষ উনিশ হাজার আটশো তেইশ টাকা। এ ছাড়াও জাহেদুলের দোকান থেকে কম্পিউটার, প্রিন্টার-সহ বেশ কিছু ইলেক্ট্রনিক যন্ত্রপাতি বাজেয়াপ্ত করা হয়েছে।

নলহাটি এলাকায় দীর্ঘ দিন ধরেই রেলের অবৈধ টিকিটের কারবার চলছে বলে অভিযোগ উঠছিল। কিন্তু মাথা পর্যন্ত পৌঁছতে পারেনি রেলপুলিশ। এ বার পুণের সাইবার সেলের নির্দিষ্ট তথ্য পাওয়ার পর গ্রেফতারিতে এগোয় রেলপুলিশ। জাহেদুলকে গ্রেফতার করার আগে একাধিক বার রেইকিও চালিয়েছে রেলপুলিশ। তার পর মিলল সাফল্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন