একই বাড়িতে পর পর চুরির অভিযোগই নিল না পুলিশ, কাঠগড়ায় শান্তিনিকেতন থানা

শুক্লাদেবী জানান, কালীপুজো উপলক্ষে স্বামী এবং আট বছরের মেয়েকে নিয়ে বাপেরবাড়ি গিয়েছিলেন। বাড়ি ফিরে দেখেন ঘর থেকে বহু জিনিস খোয়া গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শান্তিনিকেতন শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২০ ২০:১২
Share:

এই বাড়িতেই চুরি হয়। নিজস্ব চিত্র।

একই বাড়িতে পর পর দু’দিন চুরির ঘটনায় আতঙ্ক ছড়াল শান্তিনিকেতনে। একই সঙ্গে অভিযোগ, পুলিশ এই ঘটনার অভিযোগ নিতেই নারাজ।

Advertisement

রূপপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত লায়েকবাজার এলাকার বাসিন্দা শুক্লা পালের দাবি, দু'টি ফ্যান, দু'টি গ্যাস সিলিন্ডার এবং কাঁসার বাসন-সহ বেশ কিছু মূল্যবান জিনিস চুরি হয়েছে।

শুক্লার বক্তব্য, কালীপুজো উপলক্ষে স্বামী এবং আট বছরের মেয়েকে নিয়ে বাপেরবাড়ি গিয়েছিলেন তিনি। বাড়ি ফিরে দেখেন ঘর থেকে বহু জিনিস খোয়া গিয়েছে।

Advertisement

এর পরই তিনি শান্তিনিকেতন থানায় বিষয়টি নিয়ে অভিযোগ জানাতে গিয়েছিলেন। কিন্তু কর্তব্যরত অফিসার অভিযোগ না নিয়ে উল্টে বাড়ি ফাঁকা না রাখার পরামর্শ দেন তাঁদের।

শুক্লার আরও অভিযোগ, ওই অফিসার তাঁদের জানান, বাড়িতে অন্তত দু’জন সদস্য থাকতে হবে। ফাঁকা বাড়িতে চুরি হলে পুলিশ কোনও দায়িত্ব নিতে পারবে না।

শুক্লা জানিয়েছেন, পরের দিন তিনি ফের বাপের বাড়ি‌ যান এবং ফিরে এসে দেখেন আবার চুরি হয়েছে। তাঁর অভিযোগ, এ বারও থানায় গেলে তাঁকে একই পরামর্শ দেওয়া হয়। পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে শুক্লা বলেন, “আমার স্বামীর পা ভাঙা। সঙ্গে ৮ বছরের মেয়ে রয়েছে। ওই বাড়িতে ফিরে গেলে প্রাণসংশয় হতে পারে। আতঙ্কে রয়েছি। কী করব বুঝতে পারছি না।” এই খবর লেখা পর্যন্ত অভিযোগ না নেওয়ার ব্যাপারে পুলিশের বক্তব্য জানা যায়নি।

আরও পড়ুন: ডুয়ার্সের গোঁসাইহাট ইকো পার্ক হারাচ্ছে জৌলুস, বন দফতরের উদাসীনতার অভিযোগ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন