West Bengal Panchayat Election 2023

সোমবার গ্রেফতার করেছিল এনআইএ, মঙ্গলবার ভোটে জিতলেন নলহাটির তৃণমূল প্রার্থী সেই মনোজ

বীরভূমের নলহাটি-১ ব্লকের বানিওর পঞ্চায়েতের বাহাদুরপুর গ্রামের বাসিন্দা মনোজ। তাঁর পাথর ক্রাশার রয়েছে। গত ২৮ জুন মনোজের পাথর ক্রাশারের দফতরে হানা দেয় এনআইএ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নলহাটি শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১২:১৭
Share:

নলহাটির তৃণমূল প্রার্থী মনোজ ঘোষ। নিজস্ব চিত্র।

সোমবারই তিনি বিস্ফোরক আইনে গ্রেফতার হয়েছিলেন জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-র হাতে। মঙ্গলবার পঞ্চায়েত নির্বাচনের ফল প্রকাশ হতেই দেখা গেল অভিযুক্ত ব্যক্তি জিতে গিয়েছেন।

Advertisement

মনোজ ঘোষ। এ বারের পঞ্চায়েত নির্বাচনে বীরভূমের নলহাটির বানিওর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রার্থী হয়েছিলেন মনোজ। ৩০৯ ভোটে জয়ী হয়েছেন তিনি। মনোজের জয়ের খবর ছড়িয়ে পড়তেই তাঁর অনুগামী এবং তৃণমূলের কর্মী সমর্থকরা উচ্ছ্বাসে মেতে উঠেছেন।

ঘটনাচক্রে, পঞ্চায়েত ভোট মিটতেই প্রচুর পরিমাণ বিস্ফোরক এবং আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে সোমবার এনআইএ গ্রেফতার করেছিল নলহাটির এই তৃণমূল প্রার্থীকে। তাঁকে প্রথমে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার পর গ্রেফতার করা হয় মনোজকে।

Advertisement

পঞ্চায়েত নির্বাচন জেলা ভিত্তিক ফলাফল

বীরভূমের নলহাটি-১ ব্লকের বানিওর পঞ্চায়েতেরে বাহাদুরপুর গ্রামের বাসিন্দা মনোজ। তাঁর পাথর ক্রাশার রয়েছে। গত ২৮ জুন মনোজের পাথর ক্রাশারের দফতরে হানা দেয় এনআইএ। এনআইএ-র দাবি, সেই অভিযান চালানোর সময় মনোজের ওই দফতর থেকে ব্যাগবোঝাই বিস্ফোরক এবং একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। সেই বিস্ফোরকের মধ্যে ছিল প্রচুর জিলেটিন স্টিক, ৮৫ হাজার ইলেকট্রিক ডিটোনেটর এবং ২৭০০ কেজি অ্যামোনিয়াম নাইট্রেট। ওই কাণ্ডে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন মনোজ। কিন্তু ভোট মিটতেই তাঁকে তলব করে এনআইএ। বিস্ফোরকের বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। এনআইএ-র দাবি, তাঁর দফতর থেকে উদ্ধার হওয়া বিস্ফোরক এবং আগ্নেয়াস্ত্র নিয়ে সন্তোষজনক উত্তর দিতে পারেননি মনোজ। শুধু তাই-ই নয়, তাঁর বক্তব্যে অনেক অসঙ্গতি ধরা পড়ছে। এর পরই গ্রেফতার করা হয় মনোজকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন