Goutam Roy

গৌতমের দলবদল

জেলায় ‘দাদার অনুগামী’দের অন্যতম মুখ ছিলেন গৌতম। পুরুলিয়া শহরে রাজ্যের প্রথম ‘দাদার অনুগামী’দের অফিস খোলার নেপথ্যেও ছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা  

পুরুলিয়া ও রঘুনাথপুর শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২০ ০২:৫৬
Share:

প্রতীকী ছবি।

আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিলেন পুরুলিয়া জেলা তৃণমূলের প্রাক্তন সাধারণ সম্পাদক, ‘দাদার অনুগামী’ গৌতম রায়। শনিবার মেদিনীপুরে অমিত শাহের সভার মঞ্চ থেকে তাঁর বিজেপিতে যোগদানের কথা ঘোষণা করা হয়।

Advertisement

শুক্রবার তৃণমূল থেকে ইস্তফা দেন বলরামপুর পঞ্চায়েত সমিতির সদস্য সুদীপ মাহাতো ও রঘুনাথপুরের প্রাক্তন পুরপ্রধান ভবেশ চট্টোপাধ্যায়। এ দিন দশ-বারোটি গাড়িতে লোকজন নিয়ে শাহের সভায় যান সুদীপ। অসুস্থতার জন্য ভবেশ রঘুনাথপুরেই ছিলেন বলে জানিয়েছেন। দু’জনেই বলেন, ‘‘দাদার পথই আমাদের পথ।’’ সূত্রের খবর, পরে পুরুলিয়ায় আনুষ্ঠানিক ভাবে তাঁরা বিজেপিতে যোগ দিতে পারেন।

জেলায় ‘দাদার অনুগামী’দের অন্যতম মুখ ছিলেন গৌতম। পুরুলিয়া শহরে রাজ্যের প্রথম ‘দাদার অনুগামী’দের অফিস খোলার নেপথ্যেও ছিলেন তিনি। সম্প্রতি তৃণমূল তাঁকে ছ’বছরের জন্য সাসপেন্ড করে। যদিও গৌতমের দাবি, তার আগে তিনি নিজেই দল ছেড়েছিলেন। গৌতম জানিয়েছেন, শুভেন্দু অধিকারীর নির্দেশ মতো শুক্রবারই তিনি মেদিনীপুরের একটি অতিথি আবাসে পৌঁছে গিয়েছিলেন। সেখান থেকে শাহের সভায় যান।

Advertisement

পুরুলিয়া জেলা তৃণমূলের মুখপাত্র নবেন্দু মাহালি বলেন, ‘‘তৃণমূলের যুব সংগঠনের সূত্র ধরে শুভেন্দুর সঙ্গে গৌতমের যোগাযোগ ছিল। তাঁর বিজেপিতে যাওয়াটা ছিল শুধুই সময়ের অপেক্ষা। প্রত্যাশিত ভাবেই এ দিন সেটা হয়ে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন