গোষ্ঠীদ্বন্দ্ব বন্ধে হুঁশিয়ারি নেতার

গোষ্ঠীদ্বন্দ্বের কারণে নির্বাচনে খারাপ ফল হলে গোটা ব্লক কমিটিই বদলে দেওয়া হবে বলে কর্মিসভায় কড়া বার্তা দিল পুরুলিয়া জেলা তৃণমূল নেতৃত্ব।বৃহস্পতিবার রঘুনাথপুর ২ ব্লকের চেলিয়ামায় কমিউনিটি হলে পুরুলিয়া লোকসভা কেন্দ্রের প্রার্থী মৃগাঙ্ক মাহাতোকে নিয়ে কর্মিসভা করেন তৃণমূলের জেলা কার্যকরী সভাপতি সুজয় বন্দ্যোপাধ্যায়, জেলা পরিষদের সভাধিপতি সৃষ্টিধর মাহাতো প্রমুখ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রঘুনাথপুর শেষ আপডেট: ২১ মার্চ ২০১৪ ০১:৩৭
Share:

গোষ্ঠীদ্বন্দ্বের কারণে নির্বাচনে খারাপ ফল হলে গোটা ব্লক কমিটিই বদলে দেওয়া হবে বলে কর্মিসভায় কড়া বার্তা দিল পুরুলিয়া জেলা তৃণমূল নেতৃত্ব।

Advertisement

বৃহস্পতিবার রঘুনাথপুর ২ ব্লকের চেলিয়ামায় কমিউনিটি হলে পুরুলিয়া লোকসভা কেন্দ্রের প্রার্থী মৃগাঙ্ক মাহাতোকে নিয়ে কর্মিসভা করেন তৃণমূলের জেলা কার্যকরী সভাপতি সুজয় বন্দ্যোপাধ্যায়, জেলা পরিষদের সভাধিপতি সৃষ্টিধর মাহাতো প্রমুখ। সেখানেই গোষ্ঠীদ্বন্দ্বের প্রসঙ্গ তুলে সুজয়বাবু হুঁশিয়ারি দেন, “গোষ্ঠীদ্বন্দ্বের কারণে এই ব্লকে পঞ্চায়েত নির্বাচনে খারাপ ফল হয়েছে। লোকসভা নির্বাচনে যদি দ্বন্দ্ব ভূলে সবাই এক হয়ে লড়তে না পারে তা হলে নির্বাচনের পরে পুরো ব্লক কমিটিরই পাল্টে দেওয়া হবে।”

জেলার মধ্যে একমাত্র রঘুনাথপুর ২ পঞ্চায়েত সমিতি দখল করেছে সিপিএম। রাজনৈতিক মহলের মতে, ওই এলাকায় তৃণমূলের সমর্থন ভাল থাকলেও গোষ্ঠী কোন্দলের জেরেই তৃণমূল ওই পঞ্চায়েত সমিতি দখল করতে পারেনি। সে কারণে ওই এলাকায় লোকসভা ভোটে কী ফল হবে, তা নিয়ে চিন্তায় তৃণমূলের জেলা নেতৃত্ব। কর্মিসভায় বক্তব্য রাখতে গিয়ে সুজয়বাবুরা নাম করেই ব্লক নেতাদের উদ্দেশ্যে বলেন, “সব কর্মীকেই আমরা ভালবাসি। কিন্তু দলের চেয়ে কাউকে নয়। ফলে সবাইকে নিয়ে চলার চেষ্টা করতে হবে। না পারলে তাঁর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।”

Advertisement

রঘুনাথপুর ২ ব্লককে নিয়ে আরও চিন্তা বাড়িয়ে দিয়েছে এলাকার রাজনৈতিক বিন্যাস। ওই ব্লক রয়েছে কংগ্রেসের দখলে থাকা পাড়া বিধানসভার মধ্যে। আবার পঞ্চায়েত সমিতি সিপিএমের দখলে। ফলে তৃণমূলের কর্মীদের মধ্যে সমন্বয় না থাকলে নির্বাচনে এই ব্লকে আশাপ্রদ ফল পাওয়া দুসাধ্য। দল সূত্রের খবর এই প্রেক্ষিতেই কর্মিসভায় কড়া ভাষায় বিবাদমান দুই গোষ্ঠীকে সর্তক করে দিলেন সুজয়বাবুরা। সুজয়বাবু জানান, এই ব্লকে নির্বাচন পরিচালনার জন্য স্টিয়ারিং কমিটি গড়া হচ্ছে। জেলা থেকে একজন পর্যবেক্ষক নিয়োগ করা হবে নির্বাচনের কাজ সুষ্ঠু ভাবে পরিচালনার জন্য। ব্লক সভাপতি বরুণ মেহেতা বলেন, “সভায় ব্লকের সমস্ত বুথ কমিটির সদস্যেরা ছিলেন। কী ভাবে নির্বাচনে লড়তে হবে কর্মীদের সামনে নেতারা তার বার্তা দিয়েছেন। দলীয় নির্দেশ মেনে সকলে মিলে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন