সিগন্যাল দুর্বল, টাওয়ারের তার চুরি আটকাল পুলিশ

দুষ্কৃতীরা রঘুনাথপুরে মোবাইলের টাওয়ারের তার কাটতেই দুর্গাপুরের কন্ট্রোল রুমে নেটওয়ার্কের গোলমালের সঙ্কেত চলে এসেছিল। কন্ট্রোল রুম থেকে সঙ্গে সঙ্গে রঘুনাথপুর থানায় খবর যায়। টাওয়ারের কাছেই রাতে টহল দিচ্ছিল পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদতা

রঘুনাথপুর শেষ আপডেট: ২১ জুলাই ২০১৪ ০০:৩৪
Share:

দুষ্কৃতীরা রঘুনাথপুরে মোবাইলের টাওয়ারের তার কাটতেই দুর্গাপুরের কন্ট্রোল রুমে নেটওয়ার্কের গোলমালের সঙ্কেত চলে এসেছিল। কন্ট্রোল রুম থেকে সঙ্গে সঙ্গে রঘুনাথপুর থানায় খবর যায়। টাওয়ারের কাছেই রাতে টহল দিচ্ছিল পুলিশ। খবর পেয়ে পুলিশ কর্মীরা হানা দিয়ে হাতেনাতে ধরে ফেললেন দুই দুষ্কৃতীকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় প্রায় ৩০ কেজি তামার তার। যার বাজার মূল্য লক্ষাধিক টাকা।

Advertisement

শনিবার রাতে রঘুনাথপুর থানা এলাকায় পুরুলিয়া-বরাকর রাজ্য সড়কে ঝাড়ুখামার সেতুর কাছে থেকে ওই দুই আন্তঃরাজ্য দুষ্কৃতীকে গ্রেফতার করেছে রঘুনাথপুর থানার পুলিশ। ধৃতদের নাম রাজু রায় ও সন্তোষকুমার সিংহ। দু’জনেই ঝাড়খণ্ডের সিংভূম জেলার বাগবেড়া থানার বাগবেড়া কলোনির বাসিন্দা। রবিবার তাদের রঘুনাথপুর আদালতে তোলা হলে দু’জনকে ১৪ দিন জেলহাজতে পাঠানো হয়। গত মাসেই রঘুনাথপুর থানার পুলিশ ধাওয়া করে মোবাইল টাওয়ারের তার চুরি চক্রের পাঁচ সদস্যকে ধরেছিল।

ওই মোবাইল সংস্থারটির টাওয়ারগুলির নিরাপত্তার দায়িত্বে থাকা পুরুলিয়ার সিকিউরিটি-ইনচার্জ অজয়কুমার মাহাতো জানান, শনিবার রাতে দুর্গাপুরের কন্ট্রোল রুম লক্ষ করে ঝাড়ুখামার মোড়ের কাছে ওই টাওয়ারটির সিগন্যাল দুর্বল হয়ে পড়ছে। সেখান থেকে খবর পেয়ে অজয়বাবু সঙ্গে সঙ্গে ওই টাওয়ারের নিরাপত্তার দায়িত্বে থাকা দুই কর্মীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন। কিন্তু তাদের না পাওয়ায় বিষয়টি তিনি ফের দুর্গাপুরের কন্ট্রোল রুমে জানান। ওই টাওয়ারে কিছু গোলমাল হয়েছে আশঙ্কা করে দুর্গাপুর থেকে রঘুনাথপুর থানায় খবর পাঠানো হয়। ঘটনা হল, দুষ্কৃতীরা টাওয়ার থেকে তামার তার চুরি করার পরেই ওই টাওয়ারের সিগন্যাল দুর্বল হয়ে পড়ে। পুলিশের দাবি, পুরুলিয়া-বরাকর রাজ্য সড়কে ঝাড়ুখামার মোড়ের কাছেই তখন পুলিশের টহলদারি গাড়ি থাকায় দুষ্কৃতীদের ধরতে সুবিধা হয়েছে। পুলিশ কর্মীরা গিয়ে দেখেন, তাদের দেখে মোটরবাইকে চেপে পালাচ্ছিল দুষ্কৃতীরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তাদের বামাল পাকড়াও করা হয়। আটক করা হয় মোটরবাইকটিও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন