arpita ghosh

Arpita Ghosh: অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভার আসনে ভোট, জানা গেল দিন ক্ষণ

২০২০ সালে এই আসনে নাট্যকার অর্পিতাকে রাজ্যসভায় পাঠান মমতা বন্দ্যোপাধ্যায়। চলতি বছর ১৫ সেপ্টেম্বর রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১২:৪৭
Share:

আগামী ২৯ নভেম্বর অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনে ভোট হতে পারে

২৯ নভেম্বর অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনে ভোট। জানাল নির্বাচন কমিশন। পশ্চিমবঙ্গ ছাড়াও, কেরল ও মহারাষ্ট্রে একটি করে আসন এই মুহূর্তে ফাঁকা রয়েছে। রবিবার বিজ্ঞপ্তি জারি করে ওই আসনগুলিতে ভোটের দিন ক্ষণ ঘোষণা করল কমিশন। ২৯ নভেম্বর তিন রাজ্যের রাজ্যসভার খালি থাকা আসনে ভোট হবে। ৯ তারিখে নির্দেশিকা জারি হবে। তার পরেই শুরু হয়ে যাবে মনোনয়ন পর্ব। ১৬ নভেম্বর শেষ হয়ে যাবে মনোনয়ন। ১৭ নভেম্বর হবে স্ক্রুটিনি। মনোনয়ন প্রত্যাহারের দিন ২২ নভেম্বর। রাজ্যসভা ভোটের যাবতীয় কাজকর্ম শেষ করতে হবে ১ ডিসেম্বরের মধ্যে। এমনই নির্দেশ কমিশনের।
পশ্চিমবঙ্গের একটি মাত্র আসনে ২৯ নভেম্বর ভোট। গণনা সে দিনই বিকেলেই। ২০২০ সালে এই আসনে নাট্যকার অর্পিতাকে রাজ্যসভায় পাঠান মমতা। কিন্তু চলতি বছর ১৫ সেপ্টেম্বর রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন তিনি। ২০১৪ সালে প্রথমবার বালুরঘাট লোকসভা থেকে প্রথমবার সাংসদ হয়েছিলেন অর্পিতা। উনিশের লোকসভা ভোটে বালুরঘাটে বর্তমান বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের কাছে পরাজিত হলে, ২০২০ সালে তাঁকে রাজ্যসভার পাঠান মমতা।

Advertisement

আগামী ২৯ নভেম্বর অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনে ভোট হতে পারে।

এ বারের রাজ্যসভা ভোটে তৃণমূল ছাড়া আর কোনও দলের প্রার্থী দেওয়ার সম্ভাবনা কম। তাই অর্পিতার আসনে তৃণমূল প্রার্থীর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ার সম্ভাবনাই বেশি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন