Babul Supriyo

আগে ওঁরা ক্ষমা চান, অভিষেকের আইনি নোটিসে কটাক্ষ বাবুলের

আদালত অবমাননার অভিযোগে বাবুল সুপ্রিয়কে আইনি নোটিস পাঠান অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার জবাবে বাবুলের দাবি, অভিষেকদেরই আগে ক্ষমা চাওয়া উচিত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২১ ১৯:১৫
Share:

বুধবার নোটিস পাঠিয়েছেন অভিষেকের আইনজীবী।

রাজ্যকে লুঠ করার জন্য পশ্চিমবঙ্গবাসীর কাছে অভিষেক বন্দ্যোপাধ্যায়দেরই আগে ক্ষমা চাওয়া উচিত। যুব তৃণমূল সভাপতি অভিষেকের আইনি নোটিস প্রসঙ্গে এমনই জবাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

Advertisement

আদালত অবমাননার অভিযোগে বাবুলকে আইনি নোটিস পাঠান অভিষেক। তাঁর আইনজীবী সঞ্জয় বসু বুধবার বাবুলের মুম্বইয়ের অফিস ও রাজ্য বিজেপি-র সদর দফতরের ঠিকানায় জোড়া চিঠি পাঠান। ওই চিঠিতে বলা হয়, ৭২ ঘন্টার মধ্যে বাবুল নিঃশর্ত ক্ষমা না-চাইলে তাঁর বিরুদ্ধে হাইকোর্টে আদালত অবমাননার দায়ে মামলা করা হবে। এ প্রসঙ্গে বুধবার বাবুল বলেন, ‘‘আমি এ ব্যাপারে এখনও পর্যন্ত কিছু জানি না। উনি তো মাঝে মাঝেই মানহানি মামলার নোটিস পাঠান। আমার আইনজীবী বিষয়টি দেখে নেবেন।’’ বৃহস্পতিবার তিনি বললেন, ‘‘আইন আইনের পথে চলবে। বিজেপি তো বটেই, পশ্চিমবঙ্গে বাম হোক, কংগ্রেস হোক এমন কোনও দল নেই যার নেতাদের ওঁর লিগাল টিম মানহানির নোটিস পাঠায় না। ওটা আমার আইনজীবীরা দেখে নেবেন। আর উনি যে ক্ষমা চাইতে বলেছেন তার প্রেক্ষিতে আমার বক্তব্য, আগে বাংলার মানুষের কাছে ওঁদের নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। গত ১০ বছরে ওঁদের শাসনে রাজ্যে যে লুঠপাট চলেছে তার জন্য নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।’’

আরও পড়ুন: ক্যাপিটল বিল্ডিংয়ে ট্রাম্প সমর্থকদের হামলা, সংঘর্ষে মৃত ৪, উত্তাল আমেরিকা

Advertisement

আরও পড়ুন: প্রেসিডেন্ট ভোটে বাইডেনের জয় অনুমোদন কংগ্রেসের, মানলেন ট্রাম্পও

অভিষেকের আইনজীবীর পাঠানো নোটিসে বলা হয়েছে, বাবুল সম্প্রতি এমন মন্তব্য করেছেন যে, ‘আমরা সবাই জানি যে আমাদের ভাইপো অর্থাৎ উনি বলেন যে, ওঁর নাম নেওয়ার সাহস নাকি কারও নেই। আমি ভয় পাই না, ভাইপো হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নাম করেই বলছি শান্তিনিকেতনে গরু পাচার, বালি পাচার, লোহা পাচারের কালো টাকা দিয়ে কলকাতায় মহল বানিয়েছেন’। এটাই প্রথম নয়। এর আগে ২০১৭-র নভেম্বরে আসানসোলে এক সাংবাদিক বৈঠকে বাবুল বলেছিলেন, ‘‘বেআইনি কয়লা মাফিয়া, পাচারে অভিযুক্ত অভিষেক।’’ বাবুলের ওই মন্তব্যের পরে সেই সময়েও নগর দায়রা আদালতে মানহানির মামলা করেন অভিষেক। এবার করলেন আদালত অবমাননার মামলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন